কুমিল্লায় আ.লীগের দুপক্ষের ইফতার মাহফিলে ১৪৪ ধারা

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ জুন ২০১৯, ২৩:৩৫

কুমিল্লার দাউদকান্দিতে একই জায়গায় আওয়ামী লীগের দুটি পক্ষ পাল্টাপাল্টি ইফতার মাহফিলের আয়োজনকে কেন্দ্র করে ১৪৪ ধারা জারির ঘটনা ঘটেছে।। 

রবিবার বিকালে মাহফিল আয়োজনের স্থান দাউদকান্দির রাসেল স্কয়ারে এ নিষেধাজ্ঞা জারি করে প্রশাসন। পরে সেখানে পুলিশ পহারা বসানো হয়।

স্থানীয়রা জানান, দাউদকান্দি রাসেল স্কয়ারে ইফতার মাহফিলের আয়োজন করতে যান আবদুস সবুর ভুইয়া সমর্থিত আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। পরে দুপুরে স্থানীয় এমপি সুবিদ আলী ভুইয়া সমর্থিত ছাত্রলীগের একটি অংশ একই স্থানে ইফতার মাহফিল আয়োজন করার জন্য যান। এতে দুই গ্রুপের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এতে প্রশাসন বিকালে ১৪৪ ধারা জারি করে। 

কেন্দ্রীয় আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর ভুইয়া বলেন, উপজেলা আওয়ামী লীগ শান্তিপূর্ণ ভাবে ইফতার মাহফিলের প্রস্তুতি নিতে থাকে। কিন্তু হঠাৎ করে এমপি সমর্থিত ছাত্রলীগের একটি অংশ একই স্থানে ইফতার মাহফিলের আয়োজন করতে যান। পরে আমরা বিকল্প স্থানে ইফতার মাহফিল করি। 

এ প্রসঙ্গে স্থানীয় এমপি সুবিদ আলী ভূইয়ার বক্তব্য নেয়ার জন্য চেষ্টা করে তাকে পাওয়া যায়নি। 

দাউদকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুব আলম জানান, দুই পক্ষে একই স্থানে ইফতারের আয়োজন করায় অনাকাঙ্খিত ঘটনা যাতে না ঘটে সেই জন্য  নির্ধারিত স্থানে ১৪৪ ধারা জারি করা হয়েছে। রাসেল স্কয়ারের আশে পাশে পুলিশ মোতায়েন করা হয়েছে।

ঢাকাটাইমস/০২জুন/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :