‘চলনবিলের সব খাল খনন করা হবে’

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ জুন ২০১৯, ১৭:৫৬

পানি উন্নয়ন বোর্ডের সেক্রেটারি কবির বিন আনোয়ার বলেছেন, ‘মানুষের কল্যাণে আমরা সব কিছু করতে প্রস্তুত। আর প্রয়োজনে সিংড়া শহরকে বন্যা থেকে রক্ষা এবং নদীর ভাঙন প্রতিরোধে সব ব্যবস্থাই করা হবে। পর্যায়ক্রমে চলনবিলের সব খাল খনন করা হবে। তাছাড়া সিংড়ার একমাত্র মৎস্য অভয়াশ্রমকে খননের মাধ্যমে তা সংরক্ষণেরও ব্যবস্থা নেয়া হবে।’

শনিবার সকাল ১০টায় নাটোরের সিংড়ার আত্রাই নদী সংলগ্ন ফেরিঘাট এলাকায় শহর রক্ষা বাঁধ পরিদর্শন শেষে এক সংক্ষিপ্ত পথসভায় তিনি এসব কথা বলেন।

এসময় তিনি এলাকাবাসীর অনুরোধে সিংড়া গোডাউনপাড়া মহল্লায় শহর রক্ষা বাঁধের উপর দিয়ে এক কিলোমিটার রাস্তা নির্মাণেরও ঘোষণা দেন।

এসময় উপস্থিত ছিলেন- নাটোর জেলা প্রশাসক মো. শাহরিয়াজ, নাটোর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মাহবুবুর রহমান, সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতো, পৌর কাউন্সিলর মহিদুল ইসলাম প্রমুখ।   

প্রসঙ্গত, আত্রাই নদীর বন্যা থেকে সিংড়া শহরকে রক্ষা করতে সম্প্রতি নাটোর পানি উন্নয়ন বোর্ডের আওতায় ১৭ কোটি টাকা ব্যয়ে পৌর শহরের বাজার এলাকায় আত্রাই নদী সংলগ্ন ১৭০৮ মিটার শহর প্রতিরক্ষা বাঁধের কাজ শুরু করে ঠিকাদারি প্রতিষ্ঠান রাজশাহীর মেসার্স এবি কনস্ট্রাকশন। এতে সিংড়া পৌর শহর প্রতিরক্ষা বাঁধের পরিবর্তে ভাঙার বাঁধ হচ্ছে এমন অভিযোগ এনে মানববন্ধন করে স্থানীয় এলাকাবাসী। এতে বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে আসে। পরে চলনবিলের পাখি কলোনি পরিদর্শন করেন সচিব কবির বিন আনোয়ার।

(ঢাকাটাইমস/১৫জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :