নয় কোটি টাকার নকল সিগারেট জব্দ করল সিআইডি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জুন ২০১৯, ১৬:৫০

নাটোরের বড়াইগ্রামের কয়েন বাজারে এলাকার একটি গোডাউনে অভিযান চালিয়ে নামী-দামি বিভিন্ন কোম্পানির নকল সিগারেট জব্দ করেছে সিআইডির অর্গানাইজড ক্রাইম ইউনিট। এ ঘটনায় ১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন- আবু সাইদ, মহসিন মিয়া, আনোয়ার হোসেন, শওকত আলী, আ. জব্বর, জাকারিয়া, হাসান, শরিফুল ইসলাম, কুদ্দুস মন্ডল, হামিদুল ইসলাম।

অভিযানে স্টার সিগারেট, সাদা খোলা সিগারেট, সিগারেট তৈরির ফিল্টার, স্টার ও গোল্ডলিফ সিগারেটের কার্টন এবং সিগারেট তৈরির তামাক জব্দ করা হয়।

সিআইডির অর্গানাইজড ক্রাইমের অতিরিক্ত পুলিশ সুপার শারমিন জাহান ঢাকাটাইমসকে এসব তথ্য নিশ্চিত করেন।

শারমিন জাহান জানান, ‘নাটোরের সামির টোবাকো প্রা. লি. নামে একটি প্রতিষ্ঠান সরকারের অনুমোদন ছাড়া অবৈধভাবে বিভিন্ন ব্রান্ডের নকল সিগারেট তৈরি করত। এমন খবরে গত ২৩ জুন সিআইডির বিশেষ পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরার নির্দেশনায় অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার মো. রাজিব ফরহানের নেতৃত্বে সিআইডির একটি দল সেখানে অভিযান চালায়। অভিযানে সিগারেট তৈরির তামাক, খালি প্যাকেট, সিগারেট তৈরির সরঞ্জাম ও ব্যান্ডরোলসহ (রাজস্ব স্টিকার) ১০ জনকে গ্রেপ্তার করা হয়।’

পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে পাঁচবাড়ীয়া আব্দুল আজিজ মোল্লার রাইস মিলের গোডাউনে মজুদ রাখা নয় কোটি চার লাখ টাকা মূল্যের নকল সিগারেট জব্দ করা হয়।

নির্জন মাঠে  কারখানাটি  গড়ে তোলা হয়েছে জানিয়ে শারমিন জাহান আরও বলে, এর আশপাশে পাটখেত। সেখানে যাওয়ার জন্য শুধু  একটা সরু রাস্তা। কারখানাটি প্রশাসনের নজরে যাতে না আসে সেজন্য চক্রের সদস্যরা নিয়মিত পাহারা দিত।

(ঢাকাটাইমস/২৭জুন/এসএস/মোআ)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :