সহপাঠীকে ধর্ষণের প্রতিবাদে মোহাম্মদপুরে শিক্ষার্থীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ জুলাই ২০১৯, ১৬:৪৫

মোহাম্মদপুর সরকারি কলেজের এক ছাত্রীকে প্রতিষ্ঠানটির সাবেক অধ্যক্ষের ধর্ষণের প্রতিবাদে এবং অভিযুক্ত শিক্ষকের বিচার দাবিতে মানববন্ধন করেছেন কলেজটির শিক্ষার্থীরা।

শনিবার সকালে কলেজের সামনের সড়কে এই মানববন্ধন ও বিক্ষোভে অংশ নেন কলেজের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানায়, কলেজের সাবেক প্রধান শিক্ষক এ কে এম রেজাউল করিম রতন কলেজের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের এক ছাত্রীকে তার কক্ষে ডেকে নিয়ে ক্রমাগত ধর্ষণ করেছেন। ব্যবসা শিক্ষা বিভাগের ওই শিক্ষার্থীকে কোমল পানীয়ের সাথে ঘুমের ঔষধ পান করিয়ে প্রথমবার ধর্ষণ করা হয়। এরপর ওই ধর্ষণের ভিডিও চিত্র প্রকাশ করার ভয় দেখিয়ে ওই শিক্ষার্থীকে ক্রমাগত এক বছর ধর্ষণ করেন অভিযুক্ত শিক্ষক।

ওই শিক্ষার্থীর সহপাঠী শাহিন ঢাকাটাইমসকে বলেন, ‘ওই অধ্যক্ষ তার রুমে ডেকে নিয়ে আমাদেরর ফ্রেন্ডকে ধর্ষণ করেছেন। ওই সময় সে ভয়ে কিছু বলতে পারেনি। পরে মামলা করেছে। আমরা ওই শিক্ষকের বিচার চাই।’

২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে ওই শিক্ষক পদোন্নতি পেয়ে সংস্কৃতি মন্ত্রণালয়ের উপ-সচিবের দায়িত্ব নিয়ে চলে যান। পরে ধর্ষণের মামলা দায়ের করেন ওই শিক্ষার্থীর পরিবার।

জানা গেছে, অভিযুক্ত সাবেক অধ্যক্ষ বর্তমানে সংস্কৃতি মন্ত্রণালয়ের উপ-সচিব থাকলেও মামলার পরে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তবে ঘটনার বিষয়ে অভিযুক্ত শিক্ষক এ কে এম রেজাউল করিম রতনের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

কলেজের বর্তমান প্রধান শিক্ষক হুমায়ুন কবির ঢাকাটাইমসকে বলেন, ‘সাবেক প্রধান শিক্ষকের থেকে আমি দায়িত্ব বুঝে নিয়েছি। কিন্তু তার সাথে আমার কোনো পরিচয় বা সম্পর্ক নেই। তিন মাস আগে যখন মানবাধিকারকার্মী আসে, তখন আমি বিষয়টি জানতে পারি। আজ শিক্ষার্থীরা আন্দোলন করছে। যেকোনো অন্যায়ের বিরুদ্ধে আমরা সোচ্চার। অন্যায়ের পক্ষে আমরা নই। শিক্ষার্থীদের আন্দোলনে আমার এবং আমাদের সমর্থন আছে।’

(ঢাকাটাইমস/০৬জুলাই/কারই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :