মানসিকভাবে ট্রমায় আছেন নিউজিল্যান্ড প্রধানমন্ত্রী

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ জুলাই ২০১৯, ১৭:০২ | প্রকাশিত : ১৫ জুলাই ২০১৯, ১৬:৩৯

বিশ্বকাপের ১২তম আসর শেষে বিশ্ব পেয়েছে এক নতুন চ্যাম্পিয়ন। শিরোপা ঘরে তুলেছে স্বাগতিক ইংল্যান্ড। একদিকে যেমন ইংলিশরা আনন্দের জোয়ারে ভাসছে অপর দিকে হতাশ হয়ে পড়েছে নিউজিল্যান্ডবাসী। হতাশ হয়েছিলেন নিউজিল্যান্ড প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্নও। জানান, এখনও নাকি ট্রমার মধ্যে আছেন। তবে সেই সঙ্গে তার দেশের দল নিয়ে গর্বিত, এমনটা জানিয়েছেন নিজেই।

বোরবার লর্ডসে বিশ্ব দেখেছে দুর্দান্ত এক ফাইনাল। যে ম্যাচে প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড সংগ্রহ করে ২৪১ রান। লক্ষ্যে ব্যাট করতে নেমে ইংল্যান্ডও থামে ২৪১ রানে। এর পর খেলা গড়ায় সুপার ওভারে। যেখানে দুই দলই সংগ্রহ করে ১৫ রান। কিন্তু ইংল্যান্ড তাদের ইনিংসে বাউন্ডারি বেশি হাঁকানোতে তাদের চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়।

এমন ফাইনাল শেষে যারপরনাই হতাশ ব্ল্যাক ক্যাপসরা। কিন্তু তাদের প্রধানমন্ত্রী আরডার্ন জানিয়ে দিয়েছেন দল নিয়ে তিনি গর্বিত এবং দেশে ফিরলে তাদের সম্মানিত করা হবে।

বিশ্বকাপ শেষে রেডিও নিউজিল্যান্ডকে দেওয়া এক সাক্ষাৎকারে জাসিন্ডা আরডার্ন বলেন, ‘নিউজিল্যান্ডবাসীর অনেকের মত আমিও মানসিকভাবে ট্রমায় আছি। এটা একটা রোমাঞ্চকর ম্যাচ ছিলো। আমি এই ধরনের ম্যাচ আর মনে করতে চাই না। আমি চাই এটা ক্রিকেট ইতিহাসের পাতায় বন্দি হয়ে যাক।’

‘তবে যাই হয়েছে তা ভুলে আমি আমার দল নিয়ে খুবই গর্বিত। আমাদের খেলোয়াড়রা অসাধারণ খেলেছে। আমি মনে করি দেশবাসীও সেটাই ভাবছে। তারা দেশে আসলে অনেক সম্মান পাবে। কারণ তারা আমাদের শেষ ম্যাচ পর্যন্ত নিয়ে গেছে।’

(ঢাকাটাইমস/১৫জুলাই/ডিএইচ)

 

 

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :