ভোলায় এক সপ্তাহে হাসপাতালে ১০ ডেঙ্গুরোগী

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ জুলাই ২০১৯, ২২:০২

গত এক সপ্তাহে ভোলা সদর হাসাতালে ১০ জন ডেঙ্গুজ্বরে আক্রান্ত  হয়ে ভর্তি হয়েছেন। এদের মধ্যে পাঁচ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। দুই জনকে ঢাকায় রেফার করা হয়েছে।

সোমবার দুপুর পর্যন্ত তিনজন ডেঙ্গুতে আক্রান্ত রোগী সদর হাসপাতালে ভর্তি ছিলেন। এরা সবাই তাদের কর্মস্থল ঢাকা থেকে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে ভোলায় গ্রামের বাড়িতে এসে হাসপাতালে ভর্তি হয়েছেন বলে সিভিল সার্জন জানিয়েছেন।  

এদিকে সোমবার দুপুরে ভোলা সদর হাসপাতালে ডেঙ্গুজ্বর সম্পর্কে সবাইকে সচেতন করতে সিভিল সার্জনের উদ্যোগে সচেনতামূলক ক্যাম্পেইন হয়। এ সময় হাসপাতালে বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে চিকিৎসা নিতে আসা শতাধিক রোগীকে ডেঙ্গু সম্পর্কে সচেতন করা হয়। ক্যাম্পেইনে ডাক্তার, নার্স, অফিস স্টাফসহ বিভিন্ন সংগঠনের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

এ সময় সির্ভিল সার্জন ডা. রথীন্দ্রনাথ মজুমদার জানান, ডেঙ্গুজ্বরে আক্রান্ত হলে আতঙ্কিত হওয়ার কিছু নেই। সঠিক নিয়ম-কানুন মেলে চললে কেউ ডেঙ্গুজ্বরে আক্রান্ত হবে না। ঘরে পর্যাপ্ত আলো বাতাস প্রবেশ করার ব্যবস্থা গ্রহণ করতে হবে। বৃষ্টির পানি কোথাও যাতে জমে না থাকে সেদিকে লক্ষ্য রাখতে হবে। এমনকি ঘরের কোন অংশে যেন পানি জমে না থাকে সেদিকেও খেয়াল রাখতে হবে। সবাইকে মশারি টানিয়ে ঘুমাতে হবে। কেউ ডেঙ্গুতে আক্রান্ত হলে ভয় না পেয়ে নিকটস্থ স্বাস্থ্য কেন্দ্র ও হাসপাতালে চিকিৎসা নেওয়ার জন্য বলেন তিনি।

ঢাকাটাইমস/২৯জুলাই/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :