এডিসের লার্ভা: পারটেক্সকে দুই লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ আগস্ট ২০১৯, ১৮:২৬

প্রধান কার্যালয়ে এডিসের লার্ভা লালন করার অভিযোগে পারটেক্স গ্রুপকে দুই লাখ টাকা জরিমানা করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ভ্রাম্যমাণ আদালত।  

সোমবার দুপুরে মহাখালীতে প্রতিষ্ঠানটির পেছনের অংশে পরিত্যক্ত টায়ার, কন্টেইনার, বোতল, মোটরসাইকেলসহ বিভিন্ন পাত্রে এডিস মশার লার্ভার উপস্থিতি পাওয়া যায়।

পরে মেয়র আতিকুল ইসলামের উপস্থিতি পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এই জরিমানা করে। অভিযানটি পরিচালনা করেন ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ার।

এর আগে রবিবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের মশন নিধন কর্মীরা পারটেক্স গ্রুপের প্রধান কার্যালয়ে ওষুধ ছিটাতে গেলে তাদের প্রবেশ করতে দেয়া হয়নি বলে অভিযোগ পাওয়া গেছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, মহাখালী ওয়্যারলেস গেটে পারটেক্স গ্রুপের প্রধান কার্যালয়ের পেছনে একটি বড় গরুর খামারে অপরিচ্ছন্ন, নোংরা ও দুর্গন্ধময় পরিবেশ পাওয়া যায়। সেখানে বেশ কিছু পরিত্যক্ত টায়ার, কন্টেইনার, বোতল, মোটরসাইকেলসহ বিভিন্ন পাত্রের ভেতরে জমা পানিতে এডিস মশার লার্ভার উপস্থিতি পাওয়া যায়।

দেশব্যাপী পরিচ্ছন্নতা অভিযান, ব্যাপক প্রচারণার পরেও এডিস মশার লার্ভা ও এডিস মশার বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়ায় স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন, ২০০৯ অনুযায়ী এই জরিমানা করা হয় বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এসময় পরিত্যক্ত মালামাল, আবর্জনা ও টায়ার দ্রুত অপসারণের জন্য প্রতিষ্ঠানটিকে সতর্কও করা হয়।

ডেঙ্গু  দমনে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন।

(ঢাকাটাইমস/১৯আগস্ট/কারই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :