ভর্তি পরীক্ষায় জালিয়াতি হলে দাঁতভাঙা জবাব: ছাত্রলীগ

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ সেপ্টেম্বর ২০১৯, ১৭:০৪

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় জালিয়াতি হলে মেনে না নেয়ার ঘোষণা দিয়েছে ছাত্রলীগ। এ বিষয়ে সতর্ক দৃষ্টি রাখতে তারা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সতর্ক করে দিয়েছে।

পরীক্ষা শুরুর আগের দিন মধুর কেন্টিনে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন।

ছাত্রলীগ নেতা বলেন, ‘একজন শিক্ষার্থীও ‍যদি জালিয়াতির আশ্রয় নিয়ে ভর্তি হয় ছাত্রলীগ সেটা মেনে নেবে না। ছাত্রলীগ এর দাঁতভাঙ্গা জবাব দেবে।’

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতকে ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে শুক্রবার থেকে। আর এই পরীক্ষার আগে আগে দৈনিক প্রথম আলো একটি সংবাদ প্রকাশ করেছে, যাতে ছাত্রলীগের আট নেতার বিরুদ্ধে সান্ধ্যকালীন কোর্সে ভর্তির ক্ষেত্রে জালিয়াতির অভিযোগ করা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ ও হল সংসদের বেশ কয়েকজন নেতা গত মার্চে ডাকসু নির্বাচনের কয়েকদিন আগে ব্যবসায় শিক্ষা অনুষদের একটি সান্ধ্যকালীন মাস্টার্স প্রোগ্রামে ভর্তি হন। ভর্তির নীতিমালা অনুযায়ী লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হলেই কেবল ওই কোর্সে ভর্তি হওয়া যায়। কিন্তু তাদের কেউই তাতে অংশ নেননি। 

১১ ফেব্রুয়ারি নির্বাচনের তফসিল ঘোষণার পর ছাত্রলীগের ৩৪ জন বর্তমান ও সাবেক নেতা ছাত্রত্ব টিকিয়ে রাখতে ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের মাস্টার্স অব ট্যাক্স ম্যানেজমেন্ট প্রোগ্রামে ভর্তি হন। এদের মধ্যে কেন্দ্রীয় ছাত্র সংসদের সাধারণ সম্পাদক ও সদস্য পদে মোট আটজন নির্বাচনে অংশ নেন। তাদের মধ্যে বিজয়ী হন সাতজন। এছাড়া দুটি হল সংসদের ভিপি পদে অংশ নেন দুজন। এরমধ্যে একজন নির্বাচিত হন এবং অন্যজন পরাজিত হন। আরেকজন ছিলেন নির্বাচন পরিচালনা কমিটির সদস্য।

এই অভিযোগের মধ্যে প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার আগের দিন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন জালিয়াতি ঠেকাতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সজাগ দৃষ্টি রাখার আহ্বান জানান। বলেন, ‘আপনারা সজাগ দৃষ্টি রাখবেন যেন একজন শিক্ষার্থীও অসদুপায় অবলম্বন করে ভর্তি হতে না পারে। আপনারা যে কোনো দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করবেন।’

ঢাকাটাইমস/১২সেপ্টেম্বর/এমআই/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :