ভালো শুরু আফগানিস্তানের

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০১৯, ২০:১৩ | প্রকাশিত : ১৪ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৫৭

ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই ঝড় ‍তুলেছিল আফগানিস্তান। তাই ‍শুরুতে রানটাও এসেছে ভালো। তবে, ইতোমধ্যে তিনটি উইকেট হারিয়ে ফেলেছে তারা। ফিরে গেছেন হযরতউল্লাহ জাজাই, রহমানুল্লাহ গুরবাজ ও নাজিব তারাকাই। ২৪ বলে ৪৩ রান করেছেন গুরবাজ। তিন উইকেট পড়ে গেলেও দারুণভাবে এগোচ্ছে রশীদ খানের দল। এই প্রতিবেদন লেখা পর্যন্ত আফগানিস্তানের সংগ্রহ ১২ ওভারে ৩ উইকেটে ৮৩ রান।

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে আজ আফগানিস্তানের বিপক্ষে টস জিতে ফিল্ডিং করছে জিম্বাবুয়ে। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়েছে সন্ধ্যা সাড়ে ছয়টায়। সিরিজে আফগানিস্তানের এটি প্রথম ম্যাচ। অন্যদিকে, জিম্বাবুয়ের এটি দ্বিতীয় ম্যাচ।

গতকাল সিরিজের উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের কাছে ৩ উইকেটে হারে জিম্বাবুয়ে। এই ম্যাচে হারলেও তারা লড়াই করে হেরেছে। বাংলাদেশের দলীয় ৬০ রানে ৬ উইকেট ফেলে দিয়েছিল হ্যামিলটন মাসাকাদজার দল। কিন্তু এরপর তরুণ দুই ক্রিকেটার মোসাদ্দেক হোসেন সৈকত ও আফিফ হোসেন জুটি বেঁধে বাংলাদেশকে জয় উপহার দেন। আন্তর্জাতিক ক্রিকেটে মোসাদ্দেকের বেশ অভিজ্ঞতা থাকলেও আফিফের এটি ছিল দ্বিতীয় ম্যাচ।

টি-টোয়েন্টি ক্রিকেটে জিম্বাবুয়ে ও আফগানিস্তান এখন পর্যন্ত ৭ ম্যাচে মুখোমুখি হয়েছে। এর মধ্যে সাতটিতেই জয় পেয়েছে আফগানরা। সুতরাং, জিম্বাবুয়ের জন্য আজ প্রথমবারের মতো আফগানদের হারানোর সুযোগ। কিন্তু রশীদ খানরা যে স্পিন আক্রমণ নিয়ে এই সফরে এসেছে তার সামনে মাসাকাদজারা কতটুকু লড়াই করতে পারে সেটিই দেখার বিষয়।

জিম্বাবুয়ে একাদশ: ব্রেন্ডন টেইলর (উইকেটরক্ষক), হ্যামিলটন মাসাকাদজা (অধিনায়ক), ক্রেইগ আরভিন, শন উইলিয়ামস, রেজিস চাকাভা, রায়ান বার্ল, টিনোটেন্ডা মুতোমবোদজি, নেভিলে মাদজিভা, কাইল জারভিস, এইন্সলে এন্ডলোভু, টেন্ডাই সাতারা।

আফগানিস্তান একাদশ: হযরতউল্লাহ জাজাই, নাজিবউল্লাহ জাদরান, গুলবদিন নাইব, নাজিব তারাকাই, রহমতউল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), আসগার আফগান, মোহাম্মদ নবী, রশীদ খান (অধিনায়ক), মুজিব উর রহমান, করিম জানাত, ফরিদ মালিক।

(ঢাকাটাইমস/১৪ সেপ্টেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :