ডিএমসিবির বার্ষিক সাধারণ সভা

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০১৯, ২১:০৯

‘দি ঢাকা মার্কেন্টাইল কো-অপারেটিভ ব্যাংক লি.’ (ডিএমসিবি)-এর ২০১৮-১৯ অর্থ বছরের বার্ষিক সাধারণ সভা রাজধানীর রাওয়া কনভেনশন হলে বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে।

সভায় সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের বর্তমান চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গ্রুপ ক্যাপ্টেন (অব.) আবু জাফর চৌধুরী।

তিনি উপস্থিত সকলের উদ্দেশ্যে সভাপতির বক্তব্যে বলেন, ‘ডিএমসিবি বর্তমানে দেশের অন্যতম একটি সমবায়ী আর্থিক প্রতিষ্ঠান। সমবায়ের মাধ্যমে সহজ শর্তে বিনিয়োগ প্রদান করে দারিদ্র বিমোচন, আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন এবং কর্মসংস্থান সৃষ্টি করাই ‘ডিএমসিবি’র মূল লক্ষ্য। আপনাদের সকলের আন্তরিক সহযোগিতা ও অব্যহত সমর্থনের কারণে আজ আমারা ডিএমসিবি’কে একটি সফল সমবায়ী প্রতিষ্ঠানে রূপান্তর করতে সক্ষম হয়েছি।’

এ সভায় ২০১৮ সালের ২৫ নভেম্বর অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী অনুমোদিত হয়। সভায় ২০১৮-১৯ অর্থ বছরের বার্ষিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদন, লভ্যাংশ ঘোষণা, ২০১৯-২০ অর্থ বছরের বাজেট অনুমোদন, অডিট ফার্ম নির্বাচন ও ফি নির্ধারণ, বিভিন্ন আমানত হিসাবের সম্ভাব্য মুনাফার হার পুনঃনির্ধারণ ও অনুমোদন এবং আমানত গ্রহণ ও বিনিয়োগ প্রদানের ক্ষেত্র ও সীমা নির্ধারণ করা হয়।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের ভাইস-চেয়ারম্যান বেলায়েত হোসেন ও ব্যবস্থাপনা পরিচালক শামসুন নাহার জাফর।

সবশেষে উপস্থিত সকলে যুক্তরাষ্ট্রভিত্তিক আন্তর্জাতিক প্রতিষ্ঠান ‘ওয়াল্ড কনফেডারেশন অব বিজনেস’ হতে ‘বিজ অ্যাওয়ার্ড ২০১৯’ অর্জন করায় প্রতিষ্ঠানের চেয়ারম্যানকে ধন্যবাদ জানান এবং তার সততা, নিষ্ঠা ও কর্মদক্ষতাকে স্বাগত জানিয়ে প্রতিষ্ঠানটিকে অব্যহতভাবে এগিয়ে নেয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

(ঢাকাটাইমস/১৯সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :