এক ওভারে জোড়া শিকার আফিফের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ সেপ্টেম্বর ২০১৯, ২০:০৯ | প্রকাশিত : ২১ সেপ্টেম্বর ২০১৯, ১৯:২০

গুরুত্বপূর্ণ ব্রেক থ্রু এনে দিলেন আফিফ হোসেন। যখন আফগানদের দুই ওপেনার তাণ্ড শুরু করেছিলেন, একের পর এক বাউন্ডারি মারছিলেন সেই মুহূর্তে বোলিংয়ে এসে দুইটি উইকেট শিকার করলেন আফিফ।

ইনিংসের দশম ওভারের তৃতীয় বলে দলীয় ৭৫ রানে মোস্তাফিজের হাতে ক্যাচ হয়েছেন হযরতউল্লাহ জাজাই। ৩৫ বলে ছয়টি চার ও দুইটি ছক্কার সাহায্যে ৪৭ রান করেছেন তিনি। পঞ্চম বলে উড়িয়ে মেরেছিলেন আসগার আফগান। শান্তর হাতে ধরা পড়েন তিনি। ১১তম ওভারে নিজের বলে নিজেই ক্যাচ নিয়ে রহমানুল্লাহ গুরবাজকে ফিরিয়েছেন মোস্তাফিজ। ২৭ বলে ২৯ রান করেছেন গুরবাজ। ১৩তম ওভারে মোহাম্মদ নবীকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেছেন সাকিব। দলীয় ৯৬ রানে রান আউট হয়েছেন গুলবদিন নাইব।

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে শনিবার লিগ পর্বের শেষ ম্যাচে আজ স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে টস জিতে ব্যাট করছে আফগানিস্তান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত আফগানদের সংগ্রহ ১৯ ওভারে ৭ উইকেটে ১২৯ রান।

এর আগে শুরুতেই ক্যাচ মিস করেন মাহমুদউল্লাহ রিয়াদ। শফিউল ইসলামের করা ইনিংসের দ্বিতীয় ওভারের পঞ্চম বলে ফাইন লেগে ক্যাচ তুলে দিয়েছিলেন রহমানুল্লাহ গুরবাজ। কিন্তু বল রিয়াদের হাত ফসকে পড়ে যায়। এরপরই বাংলাদেশের বোলারদের ‘বেধড়ক পেটাতে’ আফগানিস্তানের ব্যাটসম্যানরা।

আজকের ম্যাচে একাদশে একটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। ইনজুরির কারণে বাদ পড়েছেন গত ম্যাচে অভিষেক হওয়া আমিনুল ইসলাম। তার বদলে সুযোগ পেয়েছেন সাব্বির রহমান।

অন্যদিকে, আফগানিস্তান একাদশে দুইটি পরিবর্তন এসেছে। বাদ পড়েছেন দৌলৎ জাদরান ও ফজল নিয়াজাই। অভিষেক হয়েছে নাভিন-উল-হকের। সুযোগ পেয়েছেন করিম জানাত।

দুই দলই ইতোমধ্যে ফাইনাল নিশ্চিত করেছে। তাই এটি নিয়মরক্ষার ম্যাচ। এই ম্যাচের মাধ্যমে নিশ্চিত হবে কারা গ্রুপ চ্যাম্পিয়ন ও গ্রুপ রানার্স আপ হবে। সিরিজে আফগানদের সাথে এর আগেরবারের দেখায় ২৫ রানে হেরেছিল বাংলাদেশ। আগামী ২৪ সেপ্টেম্বর ঢাকায় অনুষ্ঠিত হবে সিরিজের ফাইনাল ম্যাচ।

(ঢাকাটাইমস/২১ সেপ্টেম্বর/এসইউএল)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :