চুয়াডাঙ্গায় জেলা আ.লীগ নেতাকে কুপিয়ে জখম

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২১ সেপ্টেম্বর ২০১৯, ২২:৫৬ | প্রকাশিত : ২১ সেপ্টেম্বর ২০১৯, ২২:৫৪

চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ও চুয়াডাঙ্গা জেলা জজ কোর্টের এপিপি অ্যাডভোকেট শফিকুল ইসলাম শফিকে উপর্যুপরি কুপিয়েছে দুর্বৃত্তরা। এতে ভুঁড়ি বের হয়ে তার অবস্থা আশঙ্কাজনক।

শনিবার রাত সাড়ে ৮টার দিকে শহরের রেলবাজার এলাকায় তার ওপর এ হামলা হয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করেন।

আহত শফিকুল ইসলাম চুয়াডাঙ্গা শহরের রেল পাড়ার মৃত ইউসুফ আলীর ছেলে ও আওয়ামী আইনজীবী পরিষদের যুগ্ম সম্পাদক।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাতে শহরের রেল বাজার এলাকার একটি চায়ের দোকানে বসে গল্প করছিলেন শফিকুল ইসলাম। এ সময় ৮/১০ জনের লোক ধারালো অস্ত্র দিয়ে তাকে উপর্যুপরি কোপাতে থাকে। এক পর্যায়ে অ্যাড শফিকুল মাটিতে লুটিয়ে পড়লে দুর্বৃত্তরা পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে দ্রুত উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করে।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের সার্জারি কনসালটেন্ট ওয়ালিউর রহমান নয়ন জানান, ধারালো অস্ত্রের উপর্যুপরি কোপে পিঠে ঘাড়ে ও পেটে মারাত্মক জখম হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক। ধারালো অস্ত্রের কোপে তার ভুঁড়ি বের হয়ে গেছে। আমরা প্রায় দুই ঘণ্টা অস্ত্রপচারের পর প্রাথমিক চিকিৎসা দিয়েছি। উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকাতে পাঠানো হবে।

এদিকে, অ্যাড. শফিকে কুপিয়ে জখমের ঘটনায় হাসপাতালে ছুটে যান পুলিশ সুপার জাহিদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আশাদুল হক বিশ্বাস, পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু ও জেলা যুবলীগের আহ্বায়ক নঈম হাসান জোয়ার্দ্দারসহ দলীয় নেতাকর্মীরা।

চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আশাদুল হক বিশ্বাস এ হামলাকে ন্যাক্কারজনক উল্লেখ করে অবিলম্বে হামলাকারীদেরকে গ্রেপ্তারের দাবি জানান। অন্যথায় শান্ত চুয়াডাঙ্গা অশান্ত হলে দায় প্রশাসনকে নিতে হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন।

চুয়াডাঙ্গা জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক ও পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু হামলাকারীদেরকে জেলার চিহ্নিত সন্ত্রাসী বলে দাবি করেন। তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, হামলা করে আর চুয়াডাঙ্গাতে রাজনীতি করা যাবে না। তিনি দ্রুত হামলাকারীদের গ্রেফতার দাবি করেন।

চুয়াডাঙ্গা পুলিশ সুপার জাহিদুল ইসলাম হামলার প্রতিক্রিয়ায় বলেন, হামলাকারীরা যে বর্ণের হোক তার প্রকৃত পরিচয় তারা সন্ত্রাসী। তারা যত বড়ই শক্তিশালী হোক তাদেরকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনার প্রতিশ্রুতি দেন তিনি। একই সাথে এ হামলার সাথে জড়িত সন্দেহে চারজনকে আটক করা হয়েছে বলে গণমাধ্যমকর্মীদের জানান তিনি।

এদিকে, আওয়ামী লীগের সিনিয়র নেতা অ্যাড. শফির ওপর হামলার প্রতিবাদে রাতেই চুয়াডাঙ্গা শহরে বিক্ষোভ মিছিল করেন আওয়ামী লীগ, ছাত্রলীগ ও কৃষকলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা। তারা এ ঘটনায় ছাত্রলীগের চিহ্নিত একটি গ্রুপকে হামলার জন্য দায়ী করে স্লোগান দেন।

ঢাকাটাইমস/২১সেপ্টেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :