ঢাবির ‘খ’ ইউনিটে পাস ২৩.৭২ শতাংশ

ঢা‌বি প্র‌তি‌নি‌ধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ অক্টোবর ২০১৯, ১৪:২৩ | প্রকাশিত : ১৩ অক্টোবর ২০১৯, ১৩:৫৭

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকা‌শিত হয়েছে। এতে ২৩.৭২ শতাংশ শিক্ষার্থী পাস করেছে। যা গত বছ‌রের তুলানায় প্রায় ৭ শতাংশ বে‌শি।

র‌বিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনস্থ কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

‘খ’ ইউনিটের এমসিকিউ পরীক্ষায় পাস করে লি‌খি‌তের জন্য নির্বা‌চিত হন ১৮ হাজার ৫৮১ জন শিক্ষার্থী এবং লি‌খিত এবং এমসিকিউ পরীক্ষায় পাস করেন দশ হাজার ১৮৮ জন শিক্ষার্থী।

এবারের পরীক্ষায় ২৩৭৮টি আসনের বিপরীতে ৪৫ হাজার ১৮ জন শিক্ষার্থী আবেদন করেন। আর পরীক্ষায় অংশ নেন ৪২ হাজার ৯৫৪ জন।

গত ২১ সেপ্টেম্বর ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ বছর প্রথমবারের মতো এমসিকিউ পরীক্ষার পাশাপাশি লিখিত পরীক্ষায় শিক্ষার্থী ভর্তির সিদ্ধান্ত হয়।

ফলাফল প্রকাশের সময় উপস্থিত ছিলেন কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মোহাম্মদ দেলোয়ার হোসেন এবং ভ‌র্তি কার্যক্র‌মের সঙ্গে সং‌শ্লিষ্ট কর্মকর্তারা।

‘খ’ ইউনিটে উত্তীর্ণদের যা করতে হবে

সাধারণ পাসকৃত (মেধাক্রম এক থেকে ছয় হাজার) ছাত্র-ছাত্রীদের আগামী ১৬ অক্টোবর বিকাল ৫টা থেকে ৩১ অক্টোবর বিকাল ৪টা পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষ‌য়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ১৬ অক্টোবর থেকে ২৩ অক্টোবরের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম কলা অনুষ‌দের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে ওই সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে।

ফলাফল নিরীক্ষণের জন্য ফি প্রদানসাপেক্ষে আগামী ১৬ অক্টোবর থে‌কে ২৩ অক্টোবর পর্যন্ত কলা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

(ঢাকাটাইমস/১৩অক্টোবর/এমআই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :