বোলারদের নিয়ে মধুর বিড়ম্বনায় পড়বে ভারত

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ নভেম্বর ২০১৯, ১৫:৫৬

ভারতের বোলিং লাইন-আপকে বলা হচ্ছিল অনভিজ্ঞ। মোহাম্মদ সামি, ভুবেনশ্বর কুমার, জাদেজা, জাসপ্রীত বুমরার অনুপস্থিতিতে টিম ইন্ডিয়াকে অসম্পূর্ণ মনে করা হচ্ছিল। কিন্তু বাংলাদেশের বিপক্ষে সিরিজ নির্ধারণী ম্যাচে অসাধারণ জয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখে বোলাররা নিজেদের জাত চিনিয়েছেন। সামি, বুমরাদের অভাব অনুভূত হওয়ার সুযোগ দেননি খলিল, চাহার, চাহালরা।

রবিবার (১০ নভেম্বর) সিরিজ নির্ধারণী ম্যাচে জয়ের পর পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে এমনটাই ইঙ্গিত দিলেন ভারতের টি-টোয়েন্টি নেতা রোহিত শর্মা। বোলারদের প্রশংসা করে তিনি বলেন, ‘বোলারদের নৈপুণ্যেই ম্যাচটা আমাদের হস্তগত হয়। শিশিরে বল করা কতোটা কঠিন হচ্ছিল আমি বুঝেছি। একটা সময় ওদের (বাংলাদেশ) ৮ ওভারে মাত্র ৭০ রানের প্রয়োজন ছিল। পরিস্থিতি আমাদের জন্য কঠিন হয়ে দাঁড়িয়েছিল। বোলাররা অসাধারণভাবে ম্যাচটি সামলে নিয়েছে।’

আগামী বছরে অস্ট্রেলিয়া অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের আলোচনা এ সিরিজ থেকেই শুরু হয়ে গিয়েছিল। আসন্ন বিশ্বকাপের জন্য দল গোছানো কঠিন হয়ে দাঁড়াবে বলে মনে করছেন ভারতীয় ভারপ্রাপ্ত অধিনায়ক।

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ছিলেন না দলের চার হেভিওয়েট বোলার- জাদেজা, ভুবেনশ্বর, বুমরা ও সামি। তারা টি-টোয়েন্টি দলে ফিরলে অস্ট্রেলিয়া বিশ্বকাপে মধুর বিড়ম্বনায় পড়তে হবে ভারতকে। তারকা বোলারে ঠাসা দল নির্বাচনে ভারতীয় নির্বাচকদের কপালে চিন্তার ভাঁজ পড়াটা অতি স্বাভাবিকই বটে।

ম্যাচ শেষে রোহিত বলেন, ‘বিশ্বকাপ আসার আগেই আমাদের ভারসাম্যপূর্ণ দল গোছাতে হবে। বর্তমানে দলে কয়েকজন বোলার নেই, তারা ফিরে আসবে। সবকিছু বিবেচনায় রেখে বললে, অস্ট্রেলিয়ার বিমানে ওঠার আগে আমরা আরো কিছু ম্যাচে অংশগ্রহণ করব। যদি ছেলেরা এই ম্যাচের মত ধারাবাহিক পারফর্ম করে, তাহলে দল সাজানোর কাজটা বেশ কঠিনই হতে যাচ্ছে কোহলি ও নির্বাচকদের জন্য।’

(ঢাকাটাইমস/১১ নভেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :