রংপুরে সোনালী ব্যাংকের মতবিনিময় সভা

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১১ নভেম্বর ২০১৯, ২২:৫৮

সোনালী ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও আতাউর রহমান প্রধান বলেছেন, হলমার্ক কেলেঙ্কারি সোনালী ব্যাংকের জন্য ছিল একটি বিরাট শিক্ষা। ২০১১ সালে হলমার্ক কেলেঙ্কারি ব্যাংকিং সেক্টরকে যেভাবে নাড়া দিয়েছে, তা থেকে আমরা শিক্ষাগ্রহণ করেছি। এরপর থেকে সোনালী ব্যাংকে আর এ ধরনের ঘটনা ঘটেনি। আশা করি, ভবিষ্যতেও ঘটবে না। ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনা না ঘটে, সে বিষয়ে আমরা সজাগ রয়েছি।

সোনালী ব্যাংক লিমিটেড জেনারেল ম্যানেজার্স অফিস রংপুর আয়োজিত রংপুর ও লালমনিরহাট অঞ্চলের আওতাধীন সকল প্রিন্সিপাল অফিস, রিজিওনাল অফিস, কর্পোরেট শাখা প্রধান এবং সকল শাখা ব্যবস্থাপকের সাথে শনিবার রংপুরের প্রাইম মেডিকেল কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, ব্যক্তিগত উদ্যোগ ও ক্ষুদ্র ব্যবসায়ীদের এগিয়ে নিতে সোনালী ব্যাংক সুদের হার সিঙ্গেল ডিজিটে ঋণ সহায়তা প্রদান করছে।

প্রধান অতিথি বলেন, বর্তমান সরকার বেকার সমস্যা সমাধানের লক্ষ্যে কর্মসংস্থান সৃষ্টির ওপর জোর দিয়েছে। কর্মসংস্থান সৃষ্টি করতে হলে প্রথমে উদ্যোক্তা সৃষ্টি করতে হবে। সে কারণে ভাল ব্যবসায়ী ও উদ্যোক্তারা যাতে কোন প্রকার হয়রানি ছাড়াই খুব সহজে ঋণ সুবিধা পায় সে বিষয়ে কর্মকর্তাদের আন্তরিক হওয়ার আহ্বানও জানান তিনি।

আতাউর রহমান প্রধান বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের যে পরিকল্পনা বাস্তবায়ন করে চলেছেন সোনালী ব্যাংক হবে সেই উন্নয়নের শরিক প্রতিষ্ঠান।

আতাউর রহমান প্রধান আরও বলেন, সরকার সারাদেশে ১০০টি ইকোনোমিক জোন গড়ে তুলছেন, এরমধ্যে কৃষিতে সেরা রংপুর অঞ্চলে সোনালী ব্যাংকের পক্ষ থেকে মেগা প্রকল্প গ্রহণ করা  হয়েছে।

রংপুর সোনালী ব্যাংকের জেনারেল ম্যানেজার নুরুল ইসলামের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন- গাইবান্ধার ডিজিএম আব্দুল কুদ্দুস, রংপুর কর্পোরেট ব্রাঞ্চের এজিএম আব্দুল বারেক চৌধুরী, রংপুর প্রিন্সিপাল অফিস এজিএম (ইনচার্জ) সৈয়দ তৌহিদুল ইসলাম।

এরপর বিকালে প্রাইম মেডিকেলের মিলনায়তনে সোনালী ব্যাংক বঙ্গমাতা পরিষদ, রংপুর শাখার আয়োজনে জাতীয় মৌসুমী, বৈশাখ ন্যাশনাল নিউজ পেপার অলিম্পিয়াড ও বঙ্গবন্ধু শিশু কিশোর পদক প্রতিযোগিতায় পুরস্কার প্রাপ্ত শিক্ষার্থীদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে যোগ দেন সোনালী ব্যাংকের এমডি অ্যান্ড সিইও আতাউর রহমান প্রধান।

(ঢাকাটাইমস/১১নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :