ফরিদপুরে ঢাকা বিভাগীয় কমিশনারের মতবিনিময়

বিশেষ প্রতিনিধি, ফরিদপুর
 | প্রকাশিত : ১৩ নভেম্বর ২০১৯, ২১:৫৫

ফরিদপুরে বুধবার ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্পের আওতায় সদর উপজেলার সভা কক্ষে ঢাকা বিভাগীয় কমিশনার জয়নুল বারী দুপুর ১২টায় সমিতির উপকারভোগীদের সাথে মতবিনিময় সভা হয়েছে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুম রেজার সভাপতিত্বে অনুষ্ঠিত ফরিদপুরে ‘একটি বাড়ি একটি খামার প্রকল্পের’ এ মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন ঢাকা বিভাগীয় কমিশনার জয়নুল বারী।

স্বাগত ভাষণ দেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুম রেজা।

আরো বক্তব্য রাখেন- জেলা প্রশাসক অতুল সরকার, ডিডি এলজি মনিরুজ্জামান, উপজেলা পরিষদের চেয়ারম্যান আ. রাজ্জাক মোল্যা।  সার্বিক অনুষ্ঠানটি সঞ্চালনা করেছেন মাসুম রেজা।

বিভাগীয় কমিশনার জয়নুল বারী বলেন, মাদক এখন আমাদের সোসাইটির জন্য বিশ। মাদকের বিরুদ্ধে একবারেই জিরো টলান্স, কোনো ছাড় নয়। মাদক যুব সমাজকে ধ্বংস করে দিচ্ছে। তিনি সকল রাজনৈতিক দলসহ সকলের প্রতি এ ব্যাপারে সহযোগিতার আহ্বান জানান ।

মেয়েদের বাদ রেখে শিক্ষা ও কোনো উন্নয়ন সম্ভব নয়। তিনি বলেন, ‘একটি বাড়ি একটি খামার প্রকল্পের’ সকল সদস্যর সন্তানদের লেখাপড়া শিখাতে হবে, সুশিক্ষিত করতে হবে। শিক্ষা ছাড়া উন্নয়ন সম্ভব নয়। সন্তানদের প্রতি অভিভাবকদের লক্ষ্য রাখতে হবে, তারা যেন বিপথে না যায়। মাদকের কর্মকাণ্ডের সাথে জড়িতদের আইনের হাতে সোপর্দ করতে হবে।

প্রতিটি মানুষকে সুশিক্ষা গ্রহণ করে তা কাজে লাগাতে হবে। একজন শিক্ষিত মানুষ একজন এডমিনিস্ট্রেটর হবে, ভাল পলিটিক্যাল লিডার হবে, ভালো ডাক্তার বা শিক্ষক হবে, যে যার ভেতরে অভ্যান্তরীণ গুণাবলী পরিবর্তন ঘটবে এরকম শিক্ষায় শিক্ষিত করতে হবে।

আমাদের ছোট্ট দেশে ভূমির পরিমাণ অনেক কম। এখন আঠারো কোটি মানুষ। যদি নিয়ন্ত্রিতভাবেও থাকি, তবুও ২০৪১ সালে আমাদের দেশে ২৫ কোটি জনসংখ্যা হবে- তখন জমির পরিমাণ কিন্তু বাড়বে না। ২৫ কোটি মানুষের জন্য আহারের ব্যবস্থা করতে হবে। উন্নত জীবনযাপন হলে মানুষের আবাসনের চাহিদা বৃদ্ধি পাবে।

অনুষ্ঠান শেষে আটজন গৃহহীনের মাঝে দুর্যোগ সহনশীল ঘরের চাবি হস্তান্তর করেন প্রধান অতিথি।

(ঢাকাটাইমস/১৩নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :