অবসরের ঘোষণা দিলেন ভিয়া

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ নভেম্বর ২০১৯, ১০:২৩

আর কত, অনেক হয়েছে। এবার যাওয়ার পালা। নিজের বুটজোড়া তুলে রাখার সিদ্ধান্ত জানাতে গিয়ে অনেকটা এমন আভাসই দিলেন ডেভিড ভিয়া। এ মৌসুম শেষেই তাকে আর ফুটবলমাঠে দেখবেন না দর্শকরা।

বর্তমানে জাপানের ক্লাব ভিসেল কোবের হয়ে খেলছেন ভিয়া। সেখানেই ক্যারিয়ারের ইতি টানতে চান এই স্প্যানিশ লিজেন্ড। জানিয়েছেন অনেকদিন ধরে চিন্তাভাবনা করেই অবসরের সিদ্ধান্ত নিয়েছেন, ‘এটা নিয়ে অনেকদিন আমাকে ভাবতে হলো। শেষমেশ সিদ্ধান্ত নিলাম। অবসরের পর আপাতত পরিবারকে সময় দিতে চাই।’

স্পেনের সোনালি প্রজন্মের একজন ভিয়া। ইনিয়েস্তা, পিকে, রামোস, পুয়োল, ক্যাসিয়াসদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে রাঙিয়েছেন স্প্যানিশ জার্সি। জিতেছেন দারুণ সব শিরোপা। ২০০৫ সালে জাতীয় দলে অভিষেক হওয়ার পর অদ্যাবধি ৯৮ ম্যাচ থেকে ৫৯ গোল করেছেন।

তবে অফ ফর্মের কারণে হুট করেই জায়গা হারান ভিয়া। এরপর আর দেশের জার্সিতে দেখা যায়নি তাকে। সর্বশেষ ২০১৭ সালে ইতালির বিপক্ষে মাঠে নেমেছিলেন। এ সময়ে দেশের হয়ে জিতেছেন এক বিশ্বকাপ।

ক্লাব ক্যারিয়ারে ভিয়া ছিলেন উজ্জ্বল। ভ্যালেন্সিয়া, বার্সার মতো ক্লাব মাতিয়েছেন লম্বা সময়। ইউরোপিয়ান ফুটবলে বার্সার হয়ে একবার আর ভ্যালেন্সিয়ার হয়ে একবার স্প্যানিশ সুপার কাপ জিতেছেন।

এ ছাড়া কাতালানদের হয়ে দু’বার আর অ্যাথলেটিকো মাদ্রিদের হয়ে একবার লা লিগা জিতেছেন ভিয়া। ২০১০-১১ মৌসুমে বার্সার জার্সিতেও একবার চ্যাম্পিয়ন্স লিগের শিরোপাও উঁচিয়ে ধরেন ৩৭ বছর বয়সী এ স্ট্রাইকার।

(ঢাকাটাইমস/১৪ নভেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :