এলডিপির ক্ষুব্ধ নেতাদের বৈঠক, আসছে নতুন ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ নভেম্বর ২০১৯, ১৯:১৯ | প্রকাশিত : ১৬ নভেম্বর ২০১৯, ১৯:১৮
এলডিপির একটি অনুষ্ঠান (ফাইল ছবি)

গত নির্বাচনের আগে-পরে কর্নেল (অব.) অলি আহমদের নেতৃত্বাধীন এলডিপি ছেড়েছেন বেশ কয়েকজন শীর্ষ নেতা। আরও অনেকে দল ছাড়বেন এমন গুঞ্জন আছে। এসব নেতা ইতিমধ্যে নিজেদের মধ্যে আলাপ-আলোচনা সারছেন। তারা শিগগিরই গণমাধ্যমে আনুষ্ঠানিক ঘোষণা দিয়ে অলি আহমদের সঙ্গ ছাড়বেন বলে জানা গেছে।

এলডিপি  থেকে পদত্যাগ করা এবং অলি আহমদের ওপর নানা কারণে ‘ক্ষুব্ধ’ নেতারা শনিবার দুপুরে রাজধানীর উত্তরাতে বৈঠক করেছেন বলে জানা গেছে। সেখানে বিস্তারিত আলাপ-আলোচনা শেষে সিদ্ধান্ত হয় দল পরিচালনার ক্ষেত্রে অলি আহমদের কর্মকাণ্ড নিয়ে গণমাধ্যমে বক্তব্য তুলে ধরা হবে এবং পরবর্তী করণীয় কী হবে তা নির্ধারণে একটি স্টিয়ারিং কমিটি  ঘোষণা করা হবে। এই কমিটিই সিদ্ধান্ত নেবে আগামী দিনে কী করা হবে।

এই প্রক্রিয়াতে এলডিপির প্রেসিডিয়াম সদস্য, যুগ্ম মহাসচিব, একাধিক সাংগঠনিক সম্পাদক ও সম্পাদকমণ্ডলীর সদস্যরা থাকবেন।

নাম প্রকাশ না করার শর্তে বৈঠকে উপস্থিত এক নেতা ঢাকা টাইমসকে বলেন, ‘সামনে করণীয় কী হবে সেটা এখনো চূড়ান্ত নয়। তবে বিএনপির সঙ্গে আলোচনা হচ্ছে। তারা সবার প্রতি সহানুভূতিশীল। এমনও হতে পারে শেষ পর্যন্ত ওইদিকেই টার্ন করতে পারে। তবে এখনো কোনো কিছু ফাইনাল নয়।’

গত জুনে এলডিপি ছেড়েছেন আব্দুল করিম আব্বাসী, সাবেক এমপি আব্দুল্লাহ ও আব্দুল গনি। সংগঠনের নিয়মিত কার্যক্রম না থাকা, জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন না দেওয়া ও রাজনৈতিকভাবে মূল্যায়ন না করার অভিযোগে তারা পদত্যাগ করেন। একাদশ সংসদ নির্বাচনের আগে এলডিপি ছেড়েছেন প্রেসিডিয়াম সদস্য ও সাবেক হুইপ আবু ইউসুফ খলিলুর রহমান।

সবশেষ এলডিপি থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম। ইতিমধ্যে তিনি আর কখনো অলি আহমদের সঙ্গে রাজনীতি না করার  ঘোষণা দিয়েছেন।

জানা গেছে, উত্তরার বৈঠকে আব্দুল করিম আব্বাসী, আব্দুল গনি, শাহাদাত হোসেন সেলিম, যুগ্ম মহাসচিব খালেদ সাইফুল্লাহ,  সাংগঠনিক সম্পাদক এম বাশার, সৈয়দ ইবরাহিম রওনক, সাবেক সাংগঠনিক সম্পাদক মো. আমজাদ হোসেন, দপ্তর সম্পাদক কাজী মতিউর রহমান রহমানসহ অনেকে উপস্থিত ছিলেন।

বৈঠক সূত্রে জানা গেছে, অংশ নেয়া নেতারা বেশিরভাগই অলি আহমদের প্রতি ক্ষুব্ধ মনোভাব দেখিয়েছেন। দল পরিচালনায় একক সিদ্ধান্ত নেয়া, কারো মতামতকে তোয়াক্কা না করার অভিযোগ তোলেন অলি আহমদের বিরুদ্ধে। বিশেষ করে সবশেষ জাতীয় মুক্তি মঞ্চ গঠন নিয়েও সমালোচনা করেন এলডিপি নেতারা।

(ঢাকাটাইমস/১৬নভেম্বর/বিইউ/জেবি)

 

 

 

 

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :