উন্নয়ন মেলায় চার দিনে তিন কোটি টাকা বিক্রি

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১৮ নভেম্বর ২০১৯, ১৯:৫৫ | প্রকাশিত : ১৮ নভেম্বর ২০১৯, ১৮:২০

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে গত ১৪ নভেম্বর থেকে চলছে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) উন্নয়ন মেলা। দেশের ঐতিহ্যবাহী,  সনামধন্য ও বিখ্যাত পণ্যের সমাহার এ মেলায়। আর একই ছাদের নিচে দেশের সব ঐতিহ্যবাহী পণ্য পাওয়া যাওয়ায় মেলার প্রথম দিন থেকেই ক্রেতাদের উপচে পরা ছির ছিল। প্রথম চার দিনেই তিন কোটি টাকার পণ্য বিক্রি হয়েছে।  এর মধ্যে বিছু পণ্যের অর্ডার দিয়েছে ক্রেতারা।

মেলায় নিত্যব্যবহার্য পণ্য থেকে শুরু করে প্রান্তিক ক্ষুদ্র উৎপাদকদের উৎপাদিত বিষমুক্ত কৃষিপণ্য, খাদ্যদ্রব্যসহ বিভিন্ন অঞ্চলের ঐতিহ্যবাহী, প্রসিদ্ধ ও সমাদৃত হাজারো পণ্যের সমাহার রয়েছে। আর এগুলো দামেও সাশ্রয়ী।

সোমবার মেলায় ছিল উপচে পড়া ভিড়। আমিনুল ইসলাম নামে এক বেসরকারি চাকুরিজীবি মেলা থেকে কিনলেন দুইটি নকশি কাঁথা। বললেন, তুলনামূলক কম দামে কিনতে পারলাম এখান থেকে। অনেককে শিতের পোশাক কিনতে দেখা গেল। বেশি বিক্রি হচ্ছে ঘর সাজানো উপকরণ।

পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মঈনউদ্দীন আবদুল্লাহ বলেন, ২০০৫ সাল থেকে উন্নয় মেলা আয়োজন করছে পিকেএসএফ ।  তৃণমূল পর্যায়ের উদ্যেক্তাদের পণ্য মেলায় আনা হয়।  মেলায় ৪৫০ ধরণের পণ্য রয়েছে । গড়ে  প্রতিদিন ৪৫ হাজার লোকের সমাগম হয়েছে মেলায় । প্রথম চার দিনে তিন কোটি টাকার পণ্য বিক্রি ও অর্ডার পাওয়া গেছে মেলায়।

পিকেএসএফের উপব্যবস্থাপনা পরিচালক জসীম উদ্দিন বলেন, মেলা চলবে ২০ নভেম্বরর পর্যন্ত। মেলায়  ১২৫ টি প্রতিষ্টানের ১৯০ টি স্টল রয়েছে।

মেলায় সারা দেশ থেকে যোগ দিয়েছে পল্লি কর্মসহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ)  সহযোগী সংস্থার বিভিন্ন উন্নয়ন ও প্রযুক্তি প্রতিষ্ঠান। মেলায় নিত্যব্যবহার্য পণ্য থেকে শুরু করে প্রান্তিক ক্ষুদ্র উৎপাদকদের উৎপাদিত বিষমুক্ত কৃষিপণ্য, খাদ্যদ্রব্যসহ বিভিন্ন অঞ্চলের ঐতিহ্যবাহী, প্রসিদ্ধ ও সমাদৃত হাজারো পণ্যের সমাহার রয়েছে।

(ঢাকাটাইমস/ ১৮নভেম্বর/জেআর/ আরএ)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :