মাঠে ফিরছেন নেইমার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ নভেম্বর ২০১৯, ১৫:০৪

ফুটবল ক্যারিয়ারে ইনজুরির জরিপ করা হলে ব্রাজিলীয়ান তারকা নেইমারের নামটি বোধয় ফর্দের শুরুর দিকে আসবে। ফুটবল খ্যাতির সঙ্গে ইনজুরির কুখ্যাতিটাও রয়েছে তার। বারবার চোটাগ্রস্ত হয়ে ছিটকে গেছেন দল থেক। এমনকি এখন পর্যন্ত ইনজুরির জেরেই মাঠের বাইরে সময় পার করতে হচ্ছে ব্রাজিল কাপ্তানকে। তবে স্বস্তির খবর হচ্ছে, খুব শীঘ্রই মাঠে ফিরবেন তিনি।

চলতি বছরের ১৪ই অক্টোবর নাইজেরিয়ার বিপক্ষে খেলতে নেমে হ্যামস্ট্রিংয়ে ব্যাথা পান নেইমার। তারপর আর মাঠে ফেরা হয়নি নেইমারের। অবশেষে সেই চোট কাটিয়ে উয়েফা চ্যাম্পিয়ন লিগ দিয়ে ফিরছেন এই পিএসজি ফরোয়ার্ড।

চলতি মাসের ২৭ তারিখ স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদরে বিপক্ষে মাঠে নামবে নেইমারের পিএসজি। এই ম্যাচে খেলার জন্য সম্পূর্ণ ফিট আছেন বলে দাবি করছেন এই ব্রাজিলীয়ান।

ফুটমারকাতোকে দেওয়া সাক্ষাৎকারে নেইমার বলেন, ‘রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়নস রিগে খেলার জন্য আমি সম্পূর্ণ ফিট আছি।’

ইনজুরির সঙ্গে অবশ্য সখ্যতাটা খুব বেশিই নেইমারের। চলতি মৌসুমের শুরুতেও ছিলেন ইনজুরিতে। গত মৌসুমের শেষ দিকে কোপা আমেরিকার আগে প্রীতি ম্যাচে কাতারের বিপক্ষে পায়ের ইনজুরিতে পড়েন। এরপর ফিট হলে পিএসজি ছাড়তে চাওয়াও শুরুর দিকে মাঠে নামতে পারেননি তিনি। চলতি বছরে এখন পর্যন্ত (২০ নভেম্বর, ২০১৯ পর্যন্ত) ২১২ দিন ছিলেন মাঠের বাইরে। ইউরোপে আসার পর এখন পর্যন্ত ছোট বড় মিলিয়ে ১৭ বার ইনজুরিতে পড়েছেন।

ইনজুরির দরুণ নেইমারকে ছাড়াই আর্জেন্টিনা, দক্ষিণ কোরিয়ার সাথে প্রীতি ম্যাচে মুখোমুখি হয়েছে ব্রাজিল। কোরিয়ার সাথে ছেলেখেলা করলেও মেসিদের বিরুদ্ধে নেইমারের অভাব ঠিকই বোধ করেছে সেলেকাওরা।

আগামী ২৭ নভেম্বর চ্যাম্পিয়নস লিগের ম্যাচে রিয়ালের মাঠে আতিথ্য নেবে পিএসজি। যদিও ঘরের মাঠে প্রথম লেগে জিনেদিন জিদানের দলকে ৩-০ গোলে বিধ্বস্ত করেছিল টমাস টুখেলের ছেলেরা। ফিরতি লেগে যদি নেইমার ফেরে তবে নিঃসন্দেহে পিএসজির শক্তি আরও বেড়ে যাবে।

(ঢাকাটাইমস/২১ নভেম্বর/এআইএ)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :