প্রবাসীর সেই বিএমডব্লিউ নিয়ে গেল শুল্ক গোয়েন্দা

হবিগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ নভেম্বর ২০১৯, ২০:০৫

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার লন্ডন প্রবাসী গাজিউর রহমানের বাড়ি থেকে আটক বিএমডব্লিউ কারটি নিয়ে গেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। কার্নেট সুবিধায় আনা গাড়িটি র‌্যাকার দিয়ে শনিবার রাতে সিলেট শুল্ক গোয়েন্দা কার্যালয়ে নেয়া হয়।

এর আগে শুক্রবার সন্ধ্যায় সিলেট শুল্ক গোয়েন্দা তদন্ত অধিদপ্তরের একটি দল নরপতি গ্রামে গাজীউর রহমানের বাড়িতে অভিযান চালিয়ে গাড়িটি আটক করে। পরে স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্যে জিম্মায় গাড়িটি রাখা হয়। শনিবার গাড়ির কাজগত্র দেখানোর কথা ছিল মালিক গাজীউর রহমানের। কিন্তু সেগুলো না দেখানোয় গাড়িটি র‌্যাকার লাগিয়ে টেনে নেয়া হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, লন্ডন প্রবাসী গাজীউর রহমান কার্নেট সুবিধায় কারটি দেশে এনে দীর্ঘদিন ব্যবহার করেন। মেয়াদ শেষে গাড়িটি আর রাস্তায় না রেখে তিনি তার গ্রামের বাড়িতে রেখে দেন। বাড়ির লোকজন জানান, কোনো কাগজ এবং চাবি তাদের কাছে নেই। পরে গোয়েন্দা টিম গাড়িটি স্থানীয় মেম্বার আব্দুল আলীর জিম্মায় রাখেন। গাড়িটির মডেল থ্রি জিরো ডি বিএমডব্লিউ এক্স-৫। ব্রিটেনে এই গাড়ির দাম ৫৭ হাজার থেকে ৭১ হাজার পাউন্ড।

স্থানীয় ইউপি মেম্বার আজগর আলী বলেন, গাড়িটি আমার জিম্মায় ছিল। শনিবার সকালে গাড়ির মালিক গাজিউর রহমান ঢাকা থেকে এসে চাবি নিয়ে আসার কথা ছিল। কিন্তু তিনি আসেননি।

শুক্রবার রাতে গাজীউর রহমানের সঙ্গে যোগাযোগ করলে তিনি এ প্রতিবেদককে জানান, শুল্ক গোয়েন্দা সংস্থার লোকজন তার সঙ্গে ফোনে যোগাযোগ করলে গাড়ির কাগজপত্র রয়েছে বলে তাদের জানিয়েছেন। একই সঙ্গে গাগির যাতে কোনো ক্ষতি না হয় সেদিকে খেয়াল রাখতে বলেছেন। শনিবার কাগজপত্র শুল্ক গোয়েন্দা সংস্থার লোকজনকে দেখাবেন। তা পরীক্ষা নিরীক্ষার পর পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

কিন্তু তিনি কাগজপত্র নিয়ে না আসায় গাড়িটি সিলেট কাস্টম গোয়েন্দা কার্যালয়ে নেয়া হয়েছে বলে জানান অধিদপ্তরের রাজস্ব কর্মকর্তা আব্দুল মোতালেব।

ঢাকাটাইমস/৩০নভেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :