সভাপতি ছাড়া আ.লীগের যেকোনো পদে পরিবর্তন: কাদের

নিজস্ব প্রতিবেদক
ঢাকাটাইমস
| আপডেট : ০৬ ডিসেম্বর ২০১৯, ১৫:০২ | প্রকাশিত : ০৬ ডিসেম্বর ২০১৯, ১২:৩৭

আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনে দলের সভাপতি পদ ছাড়া যেকোনো পদে পরিবর্তন আসতে পারে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আর সাধারণ সম্পাদক পদে তিনি ব্যক্তিগতভাবে আগ্রহী নন বলে জানান।

শুক্রবার আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডি কার্যালয়ে দপ্তর কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের সামনে এ কথা জানান কাদের। আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল সফল করার লক্ষ্যে এই সভার আয়োজন করা হয়।

২০১৬ সালের ২৩ অক্টোবর ২০তম সম্মেলনে আওয়ামী লীগের সভাপতি পদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা টানা অষ্টমবারের মতো পুনঃনির্বাচিত হন। আর সাধারণ সম্পাদক পদ পান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আগামী ২০ ও ২১ ডিসেম্বর দলটির ২১ তম সম্মেলন হবে।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের কাউন্সিলে একটি পদে কোনো পরিবর্তন হবে না। সেটা হলো সভাপতির পদ। আমাদের সভাপতি দেশরত্ন শেখ হাসিনা। এ পদে শেখ হাসিনাই থাকবেন। অন্য যেকোনো পদে পরিবর্তন হতে পারে। সেটা নির্ভর করবে দলীয় সভাপতির ওপর।

সেতুমন্ত্রী বলেন, শেখ হাসিনা ছাড়া আমরা দলের জন্য অপরিহার্য নই। তিনি এখনও আমাদের জন্য প্রাসঙ্গিক অপরিহার্য। তৃণমূল পর্যন্ত সবাই তার নেতৃত্বে ঐক্যবদ্ধ।

‘এর পরের পদটা কাউন্সিরদের মাইন্ড সেট করে দেয়। সেটাও তিনি ভাল করে জানেন। আর দল কিভাবে চলবে, কাকে দিয়ে চলবে সেটাও তিনি জানেন। তিনি যেটা ভাল মনে করবেন সেটাই করবেন। পরিবর্তন করলেও তার ইচ্ছা, তিনি ডিসাইড করবেন। এ ব্যাপারে কারও কোনো কথা থাকবে না। পরিবর্তন হলেও আমরা স্বাগত জানাবো। আর তিনি যদি রাখেন সেটাও তার ইচ্ছা। সাধারণ সম্পাদক পদে পার্সনালি আই এম নট ইন্টারেস্টেড।’

সভায় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও দপ্তর কমিটির আহ্বায়ক পীযুষ কান্তি ভট্টাচার্য, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, ড. আবদুস সোবহান গোলাপ এমপি, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও কেন্দ্রীয় কমিটির সদস্য আনোয়ার হোসেন প্রমুখ।

ঢাকাটাইমস/৬ডিসেম্বর/টিএ/এমআর

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :