আইপিএলের নিলামে ১৪ বছরের আফগান বালক

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০১৯, ১৪:০৭

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের নিলামে আগ্রহ দেখানো সত্ত্বেও চূড়ান্ত তালিকা থেকে বাদ পড়েছেন বিভিন্ন দেশের অনেক অভিজ্ঞ ক্রিকেটার। এমতাবস্থায় আফগানিস্তানের ১৪ বছর বয়সী নুর আহমেদ নিলাম তালিকায় জায়গা করে নিয়ে তাক লাগিয়ে দিলেন গোটা ক্রিকেট বিশ্বকে। নিলামে কোনো দল তাকে কিনে নিলে এ বয়সেই আইপিএলে অভিষেকের রেকর্ড করবেন এই আফগানি বিস্ময় বালক।

এখনো আফগানিস্তান জাতীয় দলেই খেলার সুযোগ পায়নি নুর আহমেদ। কিন্তু এরইমধ্যে আলোচনার জন্ম দিয়েছেন তিনি। সম্প্রতি বয়সভিত্তিক দলের হয়ে ভারত সফরে দুর্দান্ত পারফর্ম করেন এই বাঁ হাতি লেগ স্পিনার। ভারত সফরে আফগানিস্তানের অনূর্ধ্ব-১৯ দলের হয়ে ৫ ম্যাচে ৯ উইকেটে শিকার করেন তিনি। মূলত এরপরই আইপিএল স্কাউটদের নজরে আসেন এ ক্রিকেটার। এর আগে জাতীয় দলে না খেলেই আফগানিস্তানের অনূর্ধ্ব-১৯ দলে খেলার অভিজ্ঞতা নিয়ে আইপিএলের নিলামে উঠেছিলেন আরেক ক্রিকেটার মুজিবুর রহমান।

২০০৫ সালের ১ মার্চ আফগানিস্তানের কাবুলে জন্মগ্রহণ করেন নুর। তার বয়স এখনো ১৫ পূর্ণ হয়নি। এ বয়সেই সুযোগ পেলেন আইপিএলের নিলামে। আর এ বয়সে আইপিএল খেলার সুযোগ পেয়ে গেলে তো গড়বেন ইতিহাসই।

রশিদ খান, মোহাম্মদ নবী ও মুজিবুর রহমান আগেই আইপিএলের দলের সঙ্গে যুক্ত রয়েছেন। এছাড়া  নিলামের চূড়ান্ত তালিকায় আফগানিস্তানের ৭ ক্রিকেটার রয়েছে। এরমধ্যে রয়েছে নুরের নামও। নুরের ভিত্তিমূল্য ধরা হয়েছে ২০ লাখ রুপি। এখন দেখার বিষয়, ফ্রাঞ্চাইজিগুলো নুরকে দলে ভেড়ায় কিনা।

(ঢাকাটাইমস/১৪ ডিসেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :