নারী উদ্যোক্তাদের ডিজিটাল প্ল্যাটফর্ম ‘ওয়েন্ড অ্যাপ’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ ডিসেম্বর ২০১৯, ২০:৩৬

দেশের সকল নারী উদ্যোক্তাদের এক ছাতার নিচে নিয়ে আসতে প্রথমবারের মতো নারী উদ্যোক্তাদের ডিজিটাল প্ল্যাটফম ‘ওয়েন্ড অ্যাপ’-এর যাত্রা শুরু হয়েছে।

সোমবার ওমেন এন্ট্রেপ্রিনিয়ার্স নেটওয়ার্ক ফর ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েশন (ওয়েন্ড) এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

সংগঠনের সভাপতি ড. নাদিয়া বিনতে আমিনের সভাপতিত্বে ২৯ ডিসেম্বর এই অ্যাপ উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। এতে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা)-এর নির্বাহী সদস্য  হারুন-উর রশীদ, জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (কর নীতি) আলমগীর হোসেন এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল আইসিটি ডিভিশনের নির্বাহী পরিচালক পার্থ প্রতীম দেব।

আইবিএ অ্যালামনাই ক্লাবে ওয়েন্ড অ্যাপ’ উন্মোচনের আগে ওয়েন্ড-এর দ্বিতীয় বার্ষিক সাধারণ সভায় সংগঠনের নতুন নেতৃত্ব নির্বাচিত হয়।

ওয়েন্ড অ্যাপের মাধ্যমে নারী উদ্যোক্তারা সবাই একে অন্যের সাথে যোগাযোগ করতে পারবেন এবং তাদের ব্যবসা প্রচার ও প্রসারের কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে পারবেন। এই অ্যাপটি উদ্যোক্তাদের জন্য একটি যোগাযোগের মাধ্যম হিসেবে কাজ করবে। শুধু তাই নয়, নারী উদ্যোক্তাদের ব্যবসার প্রচার ও প্রসার, তাদের পণ্য প্রদর্শন ও প্রচার, পণ্য বিক্রি ও একই ক্যাটাগরির পণ্য সম্পর্কিত তথ্য আদান-প্রদান করা যাবে ওয়েন্ড অ্যাপে। এক কথায় ঘরে বসে নারী উদ্যোক্তারা তাদের ব্যবসা তথা পণ্যের প্রচার, প্রসার ও বিক্রির কাজের এই অ্যাপটিকে পাশে পাবেন। তবে, অ্যাপটি পুরোপুরি কার্যকর হতে কিছুদিন সময় লাগবে বলেও জানানো হয়।

ওয়েন্ডের সভাপতি ড. নাদিয়া বিনতে আমিন বলেন, বাংলাদেশের নারী উদ্যোক্তারা দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। নারী উদ্যোক্তাদের সহযোগিতার জন্য ওয়েন্ড নিয়মিতভাবে বছরব্যাপী নানা কর্মসূচি পালন করে থাকে। তথ্য-প্রযুক্তির এই যুগে নারী উদ্যোক্তাদের আরও একধাপ এগিয়ে নিতে আমরা এই ওয়েন্ড অ্যাপ চালু করেছি। আমরা আশা করি, বাংলাদেশের নারী উদ্যোক্তারা নিজেদের ব্যবসা বা পণ্যের কল্যাণে ওয়েন্ড অ্যাপকে কার্যকরী ভূমিকায় পাবেন।

(ঢাকাটাইমস/৩০ডিসেম্বর/জেআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

নারীমেলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :