সিরিয়া-রাশিয়ার যৌথ বিমান হামলায় নিহত ২১, আহত ৮২

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১৬ জানুয়ারি ২০২০, ২০:৪১ | প্রকাশিত : ১৬ জানুয়ারি ২০২০, ২০:২২

সিরিয়ার বিদ্রোহী গোষ্ঠী অধ্যুষিত ইদলিব প্রদেশে দেশটির সরকারি বাহিনী ও রাশিয়ার বাহিনী যৌথ বিমান ও বোমা হামলায় অন্তত ২১ জন নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছে অন্তত ৮২ জন। অনেকের অবস্থা আশঙ্কাজনক। 

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানায়, সিরিয়ার গৃহযুদ্ধে গত আট বছর ধরে বিদ্রোহী দলকে সমর্থন দিয়ে আসছে রাশিয়া ও তুরস্ক। সম্প্রতি উভয় দেশ যুদ্ধবিরতি একটি চুক্তিতে স্বাক্ষর করেছে। গত রবিবার চুক্তিটি কার্যকর হলেও সিরিয়ায় সংঘাত বন্ধ হয়নি। 

সিরিয়ার প্রতিরক্ষা বাহিনী (হোয়াইট হেলমেট) জানায়, গত বুধবার আরিয়া শহরের একটি সবজি বাজারে বিমান ও ব্যারেল বোমা হামলা করা হয়। হামলায় ঘটনাস্থলেই অন্তত ১৯ জন নিহত হয়েছে। সবজি বাজারের কাছাকাছি বেসামরিক প্রতিরক্ষা বিভাগের একজন স্বেচ্ছাসেবকও বোমা হামলায় নিহত হয়। 

হোয়াইট হেলমেটের একটি সূত্র জানায়, বোমা হামলায় অন্তত ৮২ জন আহত হয়েছে। নিহতের সংখ্যা আরো বৃদ্ধি পেতে পারে বলে তারা আশঙ্খা করছেন। 

বৃহস্পতিবার জাতিসংঘ জানায়, সিরিয়ায় যুদ্ধের কারণে গত বছরের ডিসেম্বরের ১ তারিখ থেকে জানুয়ারি পর্যন্ত প্রায় সাড়ে তিন লাখ মানুষ গৃহহারা হয়েছেন। এদের মধ্যে অধিকাংশই হচ্ছে নারী ও শিশু। 

(ঢাকাটাইমস/১৬জানুয়ারি/আরআর)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :