প্রাইজমানির চেয়ে শিরোপা জেতা মুখ্য: রাসেল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জানুয়ারি ২০২০, ১২:৫৯

বঙ্গবন্ধু বিপিএলের ফাইনালে খুলনাকে হারিয়ে নতুন চ্যাম্পিয়ন আন্দ্রে রাসেলের রাজশাহী র‌য়্যালস। এ আসরে অধিনায়ক হিসেবে পাননি কোনো প্রাইজমানি। তবে রাসেলের কাছে প্রাইজমানির চেয়ে শিরোপাটাই বেশি বড় এবং গর্বের।

বিপিএলের এবারের আসরটি বিসিবির অধীনে হবে সেটি আগেই জানিয়ে দেওয়া হয়েছিল। ফ্র্যাঞ্চাইজি না থাকায় অর্থের ছড়াছড়িও কম ছিল। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বিসিবির এই বিশেষ উদ্যোগ। ফলে আগের আসরগুলোতে ক্রিকেটাররা ভালো খেললে কিংবা শিরোপা জিতলে যেমন ফ্র্যাঞ্চাইজি থেকে পুরস্কার থাকত এবার সেটি ছিল না।

যার ফলে ফাইনালে জয়ী অধিনায়ক ট্রফি বাদে অতিরিক্ত কোনো অর্থ পায়নি। তবে রাসেল টুর্নামেন্ট সেরা ও ফাইনাল সেরা হিসেবে সর্বমোট দুই হাজার ডলার পেয়েছেন। তবে রাজশাহী র‌য়্যালসের অধিনায়ক জানিয়েছেন আলাদা প্রাইজমানি না পাওয়াতে কোনো আক্ষেপ নেই তার। দলের হয়ে শিরোপা জেতাটাই প্রাইজমানির চেয়ে বড়।

ম্যাচ শেষে বিজয়ী এই অধিনায়ক সংবাদমাধ্যমগুলোকে বলেন, ‘আমি কখনোই এসব টুর্নামেন্টের প্রাইজমানি নিয়ে ভাবি না। আমার কাছে টুর্নামেন্টের শিরোপা জেতাটাই আসল।’

রাসেলকে দলে ভেড়ানোর পর তখনও অধিনায়ক নিশ্চিত করেনি রাজশাহীর টিম ম্যানেজমেন্ট। অধিনায়ক হিসেবে যোগ্য কাউকে তেমন পাচ্ছিল না তারা। তবে সবশেষ অভিজ্ঞতার বিচারে আন্দ্রে রাসেলের কাঁধেই তুলে দেওয়া হয় দলের গুরু ভার। টিম ম্যানেজমেন্টের আস্থার প্রতিদানও দেন তিনি। তাই তো তার কাছে এটি বিশেষ কিছু।

রাসেল বলেন, ‘এই শিরোপাটি আমার জন্য একটু বেশিই বিশেষ। কারণ অধিনায়ক হিসেবে এটাই আমার প্রথম শিরোপা।’

(ঢাকাটাইমস/১৮ জানুয়ারি/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :