টিভি ক্যামেরা পারসনের ওপর এনু-রূপন সমর্থকদের হামলা

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ জানুয়ারি ২০২০, ১৭:৫০ | প্রকাশিত : ১৯ জানুয়ারি ২০২০, ১৭:০৩

ক্যাসিনোকান্ডে গ্রেপ্তার দুই ভাই গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সভাপতি এনামুল হক এনু ও যুগ্ম সাধারণ সম্পাদক রূপন ভূঁইয়ার সমর্থকদের হামলায় বেসরকারি টিভি চ্যানেল ডিবিসির এক ক্যামেরা পারসন আহত হয়েছেন।

রবিবার দুপুরে ঢাকা মহানগর দায়রা জজ আদালত অঙ্গনে এ ঘটনা ঘটে। আহত ওই ক্যামেরা পারসনের নাম আল আমিন। হামলাকারীদের মধ্যে মো. মতিন নামে একজনকে আটক করেছে পুলিশ।

জানা যায়, ক্যাসিনোকাণ্ডে গ্রেপ্তার রুপন-এনুকে দুর্নীতির মামলায় গ্রেপ্তার দেখানোর জন্য দুপুরে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আনা হয়। এসময় তাদের ৪০/৫০জন সমর্থক আদালত অঙ্গনে উপস্থিত হয়।

দুপুর পৌনে ১টার দিকে রুপন-এনুকে প্রিজনভ্যান থেকে নামিয়ে মহানগর দায়জা জজ আদালতে ওঠানোর সময় ডিবিসির ক্যামেরাপার্সন আল আমিন ওই দৃশ্য ভিডিও ধারণ করছিলেন। ওই সময় রুপন-এনুর ৮/১০ জন সমর্থক তার ওপরে হামলা চালিয়ে ক্যামেরা ভাংচুর এবং এলোপাতাড়ি কিল ঘুসি মারেন।

হামলাকারীরা আল আমিনের পকেটে থাকা ২০ হাজার টাকা ও তার ব্যবহুত মোবাইল ফোনও ছিনিয়ে নেয়। আদালত অঙ্গনে দায়িত্বরত পুলিশ সদস্যলা হামলাকারীদের মধ্যে মো. মতিন নামে একজনকে আটক করতে সক্ষম হয়।

ঢাকা মহানগর দায়রা জজ আদালতের হাজতখানার কোর্ট ইন্সপেক্টর মুইনুল ইসলাম ঢাকা টাইমসকে বলেন, ‘আটককৃত মতিনকে আইনী পদক্ষেপ গ্রহনের জন্য কোতোয়ালী থানায় পাঠানো হয়েছে।’

ডিবিসির প্রতিবেদক লিটন মাহমুদ বলেন, ‘এভাবে প্রকাশ্য আদালতে সাংবাদিকের ওপর হামলায় আমরা শঙ্কিত। আমরা আশা করছি দোষীদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।’

ঢাকাটাইমস/১৯জানুয়ারি/ডিএম

 

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :