নেতৃত্ব ছাড়ছেন ডু প্লেসি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জানুয়ারি ২০২০, ২১:০৩

দক্ষিণ আফ্রিকার টেস্ট দলের অধিনায়কত্ব ছাড়ার ইঙ্গিত দিয়েছেন ফাফ ডু প্লেসি। চলমান ইংল্যান্ড টেস্ট সিরিজের চতুর্থ এবং শেষ ম্যাচই হতে যাচ্ছে অধিনায়ক হিসেবে ঘরের মাঠে ডু প্লেসির শেষ টেস্ট। তারপরই নেতৃত্ব ছাড়বেন তিনি।

ডু প্লেসির নেতৃত্বে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশের পর ভারতের মাটিতে তিন ম্যাচের টেস্ট সিরিজেও হোয়াইটওয়াশ হয় প্রোটিয়ারা। টানা দুটি টেস্ট সিরিজ হারা দক্ষিণ আফ্রিকা ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে চার ম্যাচের টেস্ট সিরিজেও ২-১ এ পিছিয়ে আছে।

পোর্ট এলিজাবেথে সফরকারীদের বিপক্ষে সিরিজের তৃতীয় টেস্টে ইনিংস এবং ৫৩ রানে হেরেছে প্রোটিয়ারা। জোহানেসবার্গে সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি হবে দুই দল। আর এই ম্যাচটিই হতে যাচ্ছে ঘরের মাঠে অধিনায়ক হিসেবে ডু প্লেসির শেষ টেস্ট।

৩৫ বছর বয়সী ডু প্লেসি বলেছেন, ‘টি-টুয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত আমি প্রতিশ্রুতিবদ্ধ। এই বছর খুব বেশি টেস্ট ম্যাচ নেই। আমি আগেও বলেছি অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার সুযোগ আছে। ওয়েস্ট ইন্ডিজের দুটি টেস্ট ম্যাচ রয়েছে এবং বছরের বাকি অংশে শুধু সাদা বলের ক্রিকেট।’

‘আমার মনে হয়, এরপর টেস্ট ক্রিকেট আমাকে দেখতে চাইবে না। এরপরই আমি সিদ্ধান্ত নেব (অবসরের)। এখন আমি যথাসম্ভব শক্ত থাকতে চাই।’

২০১৬ সালে টেস্ট অধিনায়কত্ব পান ডু প্লেসি। তার অধীনে ৩৫টি টেস্ট খেলেছে দক্ষিণ আফ্রিকা। যেখানে ১৮টি ম্যাচে জয় পেয়েছে প্রোটিয়ারা। এখন পর্যন্ত ৬৪ টেস্ট খেলেছেন দক্ষিণ আফ্রিকার ডানহাতি এই অভিজ্ঞ ব্যাটসম্যান। ৯ সেঞ্চুরি এবং ২১ হাফ সেঞ্চুরিতে ৩ হাজার ৮৬৩ রান করেছেন তিনি।

(ঢাকাটাইমস/২০ জানুয়ারি/এআইএ)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :