নোয়াখালীতে কলেজের বিরুদ্ধে বিদ্যালয়ের জমি দখলে অভিযোগ

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জানুয়ারি ২০২০, ২০:৩৬

নোয়াখালীর চাটখিল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সীমানা প্রাচীর ভেঙে জায়গা দখলের অভিযোগ উঠেছে চাটখিল মহিলা ডিগ্রি কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে। তবে এমন অভিযোগ অস্বীকার করেছে কলেজ কর্তৃপক্ষ।

বুধবার দুপুরে এই ঘটনার প্রতিবাদে দুই শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ও শিক্ষকরা ক্লাস বর্জন করে উপজেলা পরিষদের সামনে পাল্টাপাল্টি মানববন্ধন করেছেন।

দুপুরে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও চাটখিল মহিলা ডিগ্রি কলেজের শিক্ষার্থী ও শিক্ষকরা উপজেলা পরিষদের সামনে জড়ো হয়ে পাল্টাপাল্টি মানববন্ধন করে। খবর পেয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমান ভূঁইয়া ঘটনাস্থলে পৌঁছে আলোচনার মাধ্যমে বিষয়টির মীমাংসার আশ্বাস দিলে দুই প্রতিষ্ঠানের শিক্ষকরা শিক্ষার্থীদের নিয়ে ক্যাম্পাসে ফিরে যান।

চাটখিল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপাপ্ত) সামছুন নাহার অভিযোগ করে বলেন, মঙ্গলবার বিকাল থেকে চাটখিল মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষের নির্দেশে অজ্ঞাতনামা কিছু লোক বিদ্যালয়ের সীমানা প্রাচীর ভাঙচুর করে। এ সময় তারা বিদ্যালয়ের আনুমানিক চার লাখ টাকা দামের গাছ কেটে নিয়ে যায়। এরপর বুধবার সকাল থেকে বিদ্যালয়ের জায়গায় অবৈধভাবে স্থাপনা নির্মাণের উদ্দেশে ইট বালু জড়ো করতে থাকে। এ সময় বিদ্যালয় কর্তৃপক্ষ বাধা দিতে গেলে তাদের ভয় ও হুমকি দেয়া হয়।

চাটখিল মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ সাইফুল ইসলাম এসব অভিযোগ অস্বীকার করেন। তার দাবি, কলেজ কর্তৃপক্ষ বিদ্যালয়ের জমি জবর দখল করছে না। বরং কলেজের নামে সরকারিভাবে বন্দোবস্ত জমি বুঝে নিচ্ছে।

(ঢাকাটাইমস/২২জানুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :