ম্যাচ জয়ের মোটা অংশ ‘খাবার বিল’ দিলেন রুট

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ জানুয়ারি ২০২০, ১০:২০

ক্রিকেটারদের মধ্যে অনেকেরই কুসংস্কার থাকতে দেখা যায়। ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক জো রুটেরও আছে। যে জন্য দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ জয়ের পরে মোটা টাকা হোটেল বিল দিতে হল রুটকে। ঘটনাটা কী?

চতুর্থ টেস্টে দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংসে ইংল্যান্ড বোলার মার্ক উড পাঁচ উইকেট নেন। ঠিক তার আগের দিন হোটেলে রুটের ঘরে বসে খাবার আনার অর্ডার দিয়েছিলেন তাঁরা। কুসংস্কার বশে সেটাই চলতে থাকে। যাতে এ ভাবেই মার্ক উইকেট নিয়ে যেতে পারেন।

‘মার্কের জন্য আমায় একটা বড়সড় বিল ধরিয়েছে হোটেল। আমার ঘরে খাবার অর্ডার দেওয়ার পরেই ও পাঁচ উইকেট নিয়েছিল। তাই টেস্টের প্রত্যেক দিন সেটাই করে এসেছি আমরা,’ বলেন রুট।

সঙ্গে ইঙ্গিত দেন মার্ক ভালই খেতে পারেন। কিন্তু এত কী খাবার অর্ডার দিয়েছিলেন তাঁরা? সেটা অবশ্য ফাঁস করেননি ইংল্যান্ড অধিনায়ক। মজা করে তিনি বলেন, ‘না না সেটা বলা যাবে না। আমাদের দলের পুষ্টিবিদ আশপাশেই থাকতে পারে।’

মিশুকে স্বভাবের মার্ককে ইংল্যান্ড দলের সবাই খুব পছন্দ করেন। প্রায় এক বছর যেটা তাঁর সতীর্থরা পাননি, অস্ত্রোপচারের জন্য মার্ক দলের বাইরে থাকায়। ইংল্যান্ড অধিনায়কের কথাতেও পরিষ্কার মার্ককে তাঁরা কতটা পছন্দ করেন, ‘ড্রেসিংরুম সব সময় মাতিয়ে রাখে ও। হয়তো দলের মধ্যে একটু গুমোট পরিবেশের সৃষ্টি হয়েছে। তখন ও এমন একটা কিছু করবে যাতে এক মুহূর্তে পরিবেশটা হালকা হয়ে যায়। ও দলে ফেরায় দারুণ লাগছে,’ বলেন রুট।

(ঢাকাটাইমস/২৯ জানুয়ারি/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :