বিশ্বকাপের জন্য টাইগ্রিসদের দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ জানুয়ারি ২০২০, ১৯:১৭

অস্ট্রেলিয়ার মাটিতে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে বাংলাদেশ নারী ক্রিকেট দলের ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করা হয়েছে। চূড়ান্ত পর্বে বাংলাদেশের মেয়েরা তুলনামূলক কঠিন গ্রুপেই পড়েছে। সালমা খাতুনদের এই গ্রুপেই রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।

টানা চতুর্থবারের মতো নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাচ্ছে টাইগ্রিসরা। গত বছর স্কটল্যান্ডের মাটিতে বাছাইপর্বে চ্যাম্পিয়ন হয়ে অস্ট্রেলিয়ার মূল আসরের টিকিট কেটেছে তারা।

সালমা খাতুনকে অধিনায়ক ও রুমানা আহমেদকে সহ-অধিনায়ক করে বিশ্বাকপের চূড়ান্ত পর্বে লড়াইয়ের জন্য বুধবার (২৯ জানুয়ারি) ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। দলে তেমন কোন পরীক্ষা-নিরীক্ষা করা হয়নি, অভিজ্ঞ ক্রিকেটারদের নিয়েই গড়া হয়েছে।

১০ দলের এই বিশ্বকাপে দলগুলোকে দুইটি গ্রুপে ভাগ করা হয়েছে। চূড়ান্ত আসরে বাংলাদেশকে কঠিন পরীক্ষা দিতে হবে। কারণ এ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা। স্বাগতিক অস্ট্রেলিয়া আবার বর্তমান চ্যাম্পিয়নও। ‘বি’ গ্রুপের পাঁচ দল হলো-ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও থাইল্যান্ড।

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড: সালমা খাতুন (অধিনায়ক), রুমানা আহমেদ (সহ-অধিনায়ক), জাহানারা আলম, শামিমা সুলতানা, মুর্শিদা খাতুন হ্যাপি, আয়েশা রহমান, নিগার সুলতানা জ্যোতি, সানজিদা ইসলাম, খাদিজাতুল কুবরা, পান্না ঘোষ, ফারজানা হক পিংকি, নাহিদা আক্তার, ফাহিমা খাতুন, মোছাঃ ঋতু মণি, সোবহানা মোস্তারি।

স্ট্যান্ড বাই: শায়লা শারমীন, সুরাইয়া আজমীন, লতা মন্ডল, পূজা চক্রবর্তী ও রাবেয়া।

(ঢাকাটাইমস/২৯ জানুয়ারি/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :