মেয়র হলে সবাইকে নিয়ে কাজ করবো: রেজাউল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ ফেব্রুয়ারি ২০২০, ১৩:২৬
ফাইল ছবি

মেয়র নির্বাচিত হলে সবাইকে নিয়ে কাজ করবেন বলে জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী।

রবিবার দুপুরে ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন তিনি। পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

আওয়ামী লীগ তাকে প্রার্থী হিসেবে বাছাই করায় তিনি দলীয় সভাপতিসহ সবার প্রতি কৃতজ্ঞতা জানান।

রেজাউল করিম জানান, তিনি বিজয়ী হলে চট্টগ্রামের প্রয়াত মেয়র মহিউদ্দিন চৌধুরীর অসমাপ্ত কাজ সমাপ্ত করবেন।

শনিবার রাতে আওয়ামী লীগের নির্বাচনী বোর্ডের সভায় রেজাউল করিমকে চট্টগ্রামে মেয়র পদে মনোনয়ন দেয়া হয়। এই পদে মনোনয়ন চেয়েছিলেন বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দিনসহ ১৯ নেতা।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় মেয়র নাছির উদ্দিন জানিয়েছেন, তিনি দলের সিদ্ধান্ত মেনে নেবেন এবং রেজাউল করিম চৌধুরীর পক্ষে কাজ করবেন।

রেজাউল করিম চৌধুরী একজন মুক্তিযোদ্ধা। তিনি ছাত্রজীবন থেকেই রাজনীতির সঙ্গে যুক্ত। ১৯৬৭ সালে কলেজ ছাত্রাবস্থায় বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সদস্য পদে ফরম পূরণের মাধ্যমে রাজনীতিতে যুক্ত হন। ১৯৬৯-১৯৭০ সালে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও ১৯৭০-১৯৭১ সালে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। ১৯৮০ সালে চট্টগ্রাম মহানগর যুবলীগের কার্যকরী কমিটির সদস্য নির্বাচিত হন। ১৯৯৭-২০০৬ সালে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক, ২০০৬-২০১৪ সালে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি নগর আওয়ামী লীগের জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

(ঢাকাটাইমস/১৬ফেব্রুয়ারি/টিএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :