জিম্বাবুয়েকে স্পিন শক্তি দেখাল বিসিবি একাদশ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ ফেব্রুয়ারি ২০২০, ১৮:০৮ | প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারি ২০২০, ১৮:০০

মূল সিরিজ শুরুর আগে জিম্বাবুয়েকে স্পিন শক্তি দেখাল বিসিবি একাদশ। মঙ্গলবার প্রস্তুতি ম্যাচের প্রথম দিন তাদের যে ৭ উইকেট পড়েছে তার পাঁচটিই নিয়েছেন বিসিবি একাদশের স্পিনাররা। মূল সিরিজে যে স্পিন মোকাবেলা জিম্বাবুয়ের জন্য চ্যালেঞ্জিং হবে সেই আভাসই দিয়ে রাখলেন আল আমিন-শাহাদাৎরা।

মঙ্গলবার বিকেএসপির তিন নম্বর মাঠে শুরু হয়েছে বিসিবি একাদশ ও জিম্বাবুয়ের মধ্যকার দুইদিনের প্রস্তুতি ম্যাচ। এদিন সকালে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় সফরকারীরা। দিন শেষে তাদের সংগ্রহ ৭ উইকেটে ২৯১ রান।

সম্প্রতি বাংলাদেশকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা এনে দেয়া দেয়া দলের ৬ সদস্য খেলছেন এই ম্যাচে। এর মধ্যে মঙ্গলবার বল হাতে ঝলক দেখিয়েছেন শাহাদাৎ হোসেন। তার ঘূর্ণি জাদুতেই বিকেএসপিতে কোণঠাসা জিম্বাবুয়ে। এদিন ৮ ওভার বল করে ১৬ রান দিয়ে তিনটি উইকেট শিকার করেছেন স্পিনার শাহাদাৎ। বিশ্বকাপজয়ী দলের আরেকজন পেসার শরিফুল ইসলাম শিকার করেছেন একটি উইকেট। এছাড়া স্পিনার আল-আমিন নিয়েছেন দুইটি উইকেট।

জিম্বাবুয়ের ব্যাটসম্যানদের মধ্যে দুইজন হাফ সেঞ্চুরি করেছেন। ৭০ রান করে আউট হন ওপেনার কাসুজা। ৫৪ করে অপরাজিত থাকেন মুম্বা।

ব্যাটিংয়ে নেমে দারুণ সূচনা করে জিম্বাবুয়ে। উদ্বোধনী জুটিতে ১০৫ রান করে ফেলে জিম্বাবুয়ে। দাপুটে এমন শুরুর পরও শাহাদাৎ-আল আমিনদের বোলিং তোপে চাপে পড়ে যায় তারা। প্রথম আঘাতটি হেনেছিলেন আল-আমিন। ওপেনার মাসভাউরেকে ফিরিয়ে দিয়েছিলেন।

এদিন সপ্তম বোলার হিসেবে বল করতে আসেন শাহাদাৎ। এরপরই শুরু হয় তার বোলিং তোপ। ব্যক্তিগত দ্বিতীয় ওভারে ক্রেইগ আরভিনকে আউট করেন তিনি। এরপর ব্যক্তিগত ষষ্ঠ ওভারের প্রথম বলে রেজিজ চাকাভা ও তৃতীয় বলে টিনোতেন্দা মুতোমবোদজির উইকেট তুলে নেন তিনি। যার ফলে দলীয় ১৪৬ রানে পঞ্চম উইকেট হারায় সফরকারীরা।

এরপর কাসুজা ও মারুমাকেও দ্রুত ফিরিয়ে দেয় বিসিবি একাদশ। তবে, অষ্টম উইকেট জুটিতে মুম্বা ও এনডিলোভুর দৃঢ় ব্যাটিংয়ে এগিয়ে যায় জিম্বাবুয়ে। ৬৫ রানের জুটি গড়ে দিন শেষে অপরাজিত থাকেন তারা।

একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুইটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে বাংলাদেশ সফরে এসেছে জিম্বাবুয়ে। আগামী ২২ ফেব্রুয়ারি মিরপুরে শুরু হবে বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার সিরিজের একমাত্র টেস্ট ম্যাচ।

সংক্ষিপ্ত স্কোর

জিম্বাবুয়ে প্রথম ইনিংস: ২৯১/৭ (৯০ ওভার)

(মাসভাউরে ৪৫, কাসুজা ৭০, মুদজিঙ্গানইয়ামা ১৭, আরভিন ১০, মারুমা ৩৪, চাকাভা ১৩, মুতোমবোদজি ০, মুম্বা ৫৪*, এনডিলোভু ২৫*; মুকিদুল ০/৩৯, শরিফুল ১/৪৫, সুমন ০/২৯, আমিনুল ০/৭৭, আল-আমিন ২/৪০, রিশাদ ০/২৬, শাহাদাৎ ৩/১৬)।

(ঢাকাটাইমস/১৮ ফেব্রুয়ারি/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :