নান্দাইলে প্রথমবারের মতো ভাষা সৈনিকদের সংবর্ধনা

ব্যুরো প্রধান, ময়মনসিংহ
| আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০২০, ২০:৩০ | প্রকাশিত : ২১ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৫৫

ময়মনসিংহের নান্দাইলে প্রথমবারের মতো ভাষা সৈনিক ও তাদের পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান করা হয়েছে। শুক্রবার উপজেলা প্রশাসনের উদ্যোগে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২০ পালন উপলক্ষে এ সংবর্ধনা প্রদান করা হয় ।

১৯৫২ সালের ভাষা আন্দোলনে নান্দাইলে নেতৃত্ব ও অংশগ্রহণকারী ১৩ জনকে সংবর্ধনার লক্ষ্যে তাদের বা পরিবারের সদস্যদের সম্মাননা ক্র্যাস্ট ও পুরস্কার প্রদান করা হয়। এদিন যথাযোগ্য মর্যাদায় নান্দাইল উপজেলা প্রশাসনের আয়োজনে দিবসটির প্রথম প্রহরে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ শেষে ভাষা সৈনিক ও একুশে পদকপ্রাপ্ত খালেক নেওয়াজের কবরস্থান জেয়ারত করে বিশেষ মোনাজাত হয়।

পরে উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আব্দুর রহিম সুজনের সভাপতিত্বে নান্দাইল উপজেলা পরিষদ হল রুমে সংবর্ধনা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

ভাষা দিবসে প্রশাসনের আয়োজিত প্রতিটি কর্মকাণ্ডে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান তুহিন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান হাসান মাহমুদ জুয়েল, পৌর মেয়র রফিক উদ্দিন ভূইয়া।

প্রভাষক অরবিন্দ পাল অখিলের উপস্থাপনায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহমুদা আক্তার, থানার ওসি মনসুর আহম্মেদ, ভাষা সৈনিক হাফেজ উদ্দিন মাস্টার ও মোহাম্মদ আলী আকন্দ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মাজহারুল হক ফকির, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার গাজী আব্দুস সালাম ভুইয়া বীর প্রতীক, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শরাফ উদ্দিন ভুইয়া, হাবিবুর রহমান ফকির ও আজিজুর রহমান ভুইয়া বাবুল বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে নান্দাইলে ভাষা সৈনিকের পরিবারের সদস্যসহ মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২১ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :