লক্ষ্মীপুরে ৭৩২ প্রাথমিকে স্টুডেন্ট কাউন্সিল ভোট অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, লক্ষ্মীপুর
 | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৫৮

ব্যাপক উৎসাহ উদ্দীপনায় লক্ষ্মীপুরে ৭৩২টি প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ ভোট চলে। প্রতিটি বিদ্যালয়ে সাতটি পদে বিপুলসংখ্যক প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করে। ভোটাররা তাদের পছন্দের প্রার্থীদের ভোট দিতে লম্বা লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। প্রতিটি বিদ্যালয়ে নিরাপত্তায় আনসার, স্বেচ্ছাসেবক, ডাক্তার, পুলিং, প্রিজাইডিং ও রিটানিং এবং নির্বাচন কমিশনের দায়িত্বে ছিল শিক্ষার্থীরা।

এ দিকে দুপুরে শহরের উত্তর মজুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সরেজমিনে গিয়ে দেখা গেছে, ভোট দেয়ার জন্য শিক্ষার্থীরা লম্বা লাইনে দাঁড়িয়ে পছন্দের প্রার্থীদের ভোট দেয়ার জন্য অপেক্ষা করছেন। একই চিত্র সদর, রায়পুর, রামগতি, কমলনগর ও রামগঞ্জ উপজেলার প্রতিটি বিদ্যালয়ের অবস্থায়।

এসময় শিক্ষার্থীরা জানায়, ভোটের মাধ্যমে নেতা নির্বাচন ও শিক্ষার্থীদের অধিকার আদায় ও গণতন্ত্রের চর্চার প্রতি শ্রদ্ধাশীল হবে বলে জানায় তারা।

উত্তর মজুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসিনা আক্তার জানান, শান্তিপূর্ণভাবে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত স্টুডেন্ট কাউন্সিলের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এখানে আনসার, স্বেচ্ছাসেবক, ডাক্তার, পুলিং, প্রিজাইডিং ও রিটানিং এবং নির্বাচন কমিশনের দায়িত্বে ছিল শিক্ষার্থীরা।

সদর উপজেলার সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা ওমর ফারুক বলছেন, প্রতিটি বিদ্যালয়ে ব্যাপক উৎসাহ উদ্দীপনায় স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এ নির্বাচনের মাধ্যমে শিক্ষার্থীরা এক বছরের জন্যে তাদের নেতা নির্বাচিত হবে। এ নির্বাচনের মাধ্যমে গণতন্তের চর্চা ও শিক্ষার্থীদের অধিকার বাস্তবায়ন ও আগামী দিনের উন্নত বাংলাদেশের নেতৃত্বে দেবে এ শিক্ষার্থীরা।

(ঢাকাটাইমস/২৩ফেব্রুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :