অমিত শাহকে পদত্যাগের আহ্বান সোনিয়া গান্ধীর

আন্তর্জাতিক ডেস্ক
 | প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৫৯

সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) বিরোধী আন্দোলনকে কেন্দ্র করে দিল্লিতে সৃষ্ট সহিংসতা বন্ধে ব্যর্থতার অভিযোগে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে পদত্যাগের আহ্বান জানিয়েছেন ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধী।

বুধবার ভারতীয় সংবাদমাধ্যম জানায়, গত দুই মাস ধরে দিল্লিতে সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) বিরোধী আন্দোলনে আক্রমণ চালায় সিএএ সমর্থকরা। উভয় পক্ষের সংঘর্ষে নিহত ২১, আহত হয়েছে শতাধিক।

দিল্লির চলমান পরিস্থিতির মধ্যেই দলের শীর্ষ নেতৃবৃন্দদের নিয়ে বৈঠক করেন সোনিয়া গান্ধী। সভায় প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, একে অ্যান্টনি, গুলাম নবি আজাদসহ অনেকেই উপস্থিত ছিলেন।

পরে এক সংবাদ সম্মেলনে সোনিয়া গান্ধী প্রশ্ন তুলেন,‘স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ কোথায়? গত একসপ্তাহ ধরে তিনি কী করছেন? চলতি সপ্তাহেই বা তিনি কোথায় ছিলেন? স্বরাষ্ট্রমন্ত্রী যখন দেখলেন পরিস্থিতি নাগালের বাইরে,তখন আধা-সামরিক বাহিনীকে কেন ডাকলেন না?’

সোনিয়ার মতে,"হিংসা ছড়িয়ে পড়া, মৃত্যু মিছিল: এই ঘটনার জন্য দায়ী স্বরাষ্ট্রমন্ত্রী। তাই কংগ্রেস পার্টি তার পদত্যাগ দাবি করছে।" সহিংস এলাকায় মহল্লা পার্টি গড়ে তোলার জন্য আহ্বান করেন তিনি। যারা যেকোনো ধরণের উত্তেজনা দেখলেই রুখে দাঁড়াবে।

সংশ্লিষ্ট রাজ্যের মুখ্যমন্ত্রীকে আরও সক্রিয় হতে হবে। গুজব রটনা থেকে নিজেদের বিরত রাখতে হবে।

এই ঘটনার চারদিন পর টুইট করে শান্তি বজায়ের আবেদন জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শান্তি ও সম্প্রীতি, দেশের কেন্দ্রীয় আবেগ, টুইটে স্পষ্ট করেন মোদি।

(ঢাকা টাইমস/২৬ফেব্রুয়ারি/আরআর)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :