বৃহস্পতিবার চাঁপাইনবাবগঞ্জ আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন

জহুরুল ইসলাম জহির, চাঁপাইনবাবগঞ্জ
| আপডেট : ০৪ মার্চ ২০২০, ১৬:৪১ | প্রকাশিত : ০৪ মার্চ ২০২০, ১৬:১৬

দীর্ঘ পাঁচ বছর পর বৃহস্পতিবার অনুষ্ঠিত হতে যচ্ছে চাঁপাইনবাবগঞ্জ জেলার আওয়ামী লীগের ত্রি-বার্ষিকী সম্মেলন। এর আগে ২০১৪ সালের ২৩ ডিসেম্বরে এ সম্মেলন হয়। সে হিসেবে প্রায় দুই বছর আগেই ওই কমিটির মেয়াদ শেষ হয়েছে।

জানা গেছে, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি গঠন করেই এই সম্মেলন হচ্ছে। তাই তৃণমূলের নেতাকর্মীদের দাবি, জেলা আ.লীগে তাদের আনা দরকার যারা তরুণদের নিয়ে নিজের স্বার্থ বাদ দিয়ে দলের জন্য কাজ করবে। প্রার্থী বলেছেন তৃণমূলের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে দলের জন্য কাজ করতে চান।

সম্মেলনকে ঘিরে সব ধরনের প্রস্তুতি সম্পূর্ণ হয়েছে বললেন জেলা আ.লীগের সভাপতি মইনুদ্দীন মন্ডল।

পুরোতন জেলা স্টেডিয়ামে মাঠে অনুষ্ঠেয় সম্মেলনকে ঘিরে জেলায় এক ধরনের আমেজ বিরাজ করছে নেতাকর্মীদের মাঝে। নেতাকর্মীরা নিজ নিজ পদ জানান দিচ্ছেন ফেস্টুন ও ব্যানারের মাধ্যামে।

আর জেলা শহরে ফেস্টুন-ব্যানারে পাশেপাশি চলছে মিছিল-মিটিংও। ৩০৩ কাউন্সিলরের বিপরীতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে লড়ছেন বেশ কয়েক নেতাকর্মী।

সভাপতি পদে লড়ছেন, বর্তমান জেলা আওয়ামী লীগের সভাপতি মইনুদ্দীন মন্ডল, সহ-সভাপাতি রুহুল আমিন, সিনিয়র সহ সভাপতি জিয়াউর রহমান এবং ছাতনেতা ইঞ্জিয়ার মাহতাব উদ্দীন।

সাধারণ সম্পাদক পদে পড়ছেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ, চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের বর্তমান এমপি ডা. সামিল উদ্দীন আহমেদ শিমুল, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মিজানুর রহমান এবং পৌর আওয়ামী লীগের কার্যবোর্ডে সদস্য ডা. গোলাম রাব্বানী।

তৃণমূল নেতাকর্মী ও কাউন্সিলররা বলছেন, যারা নিজের স্বার্থ না দেখে প্রবীণ-তরুণদের নিয়ে দলের জন্য কাজ করবেন তাদেরকে ভোট দিয়ে নির্বাচিত করতে চান।

এদিকে তিন বছর মেয়াদে পদ পাওয়ার জন্য তৃণমূল নেতাকর্মীদের নিয়ে কাউন্সিলদের কাছে যাচ্ছে প্রার্থীরা। প্রার্থীরা বলছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁপাইনবাবগঞ্জ জেলা আ.লীগের দায়িত্ব প্রদান করলেই দলের জন্য সর্বচ্চটুকু দিতে প্রস্তুত তারা।

চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মইনুদ্দীন মন্ডল বলেন, বৃহস্পতিবার চাঁপাইনবাবগঞ্জে জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিকী সম্মেলন অনুুষ্ঠিত হবে। আর সম্মেলন ঘিরে সব ধরনের প্রস্তুতি সম্পূর্ণ হয়েছে। এ সম্মেলনে জেলার ও উপজেলার নেতাকর্মীরা উপস্থিত থাকবেন।

সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম এমপি। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, আ.লীগের সাধারণ সম্পাদক; সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। প্রধান বক্তা বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী হাছান মাহমুদ এমপি।

ঢাকাটাইমস/০৪মার্চ/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :