করোনা: প্রবাসীদের বাড়িতে নম্বরযুক্ত স্টিকার

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ মার্চ ২০২০, ১৮:৩৯

ফরিদপুরে করোনাভাইরাস সংক্রমণ রোধে প্রবাসীদের বাড়ি নম্বরযুক্ত স্টিকার লাগানোর উদ্যোগ নিয়েছে পুলিশ। জেলায় চলতি মাসের ২০ তারিখ পর্যন্ত আসা যেসকল প্রবাসীর সন্ধান এখনো মেলেনি। তাদের খুঁজে বের করে কোয়ারেন্টাইনের আওতায় আনতে পুলিশের এ উদ্যোগ।

প্রবাসীদের অবস্থান নিশ্চিত হয়ে তাদের বাড়ি লাগানো এ স্টিকারগুলোতে কবে তারা দেশে ফিরেছেন এবং তাদের কোয়ারেন্টাইন শেষ হওয়ার তারিখ লেখা আছে।

পুলিশ সুপার আলিমুজ্জামান বলেন, ‘আমরা সকল প্রবাসীদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে তাদের বাড়ি যাচ্ছি। তাদের উপস্থিতি নিশ্চিত হয়ে আমরা তাদের বাড়িতে হোম কোয়ারেন্টাইন লেখা সংবলিত স্টিকার লাগিয়ে দিচ্ছি। তাদের মধ্যে অনেকেই ফরিদপুরের বাইরে রয়েছেন। তাদের ব্যাপারেও খোঁজ নিচ্ছি।’

পুলিশ জানায়, ১ মার্চ থেকে ২০ মার্চ পর্যন্ত ফরিদপুরে চীন, ইতালি, ভারত, সৌদি আরব, সিঙ্গাপুরসহ ৪৪টি দেশ থেকে মোট ৪২৫৬ প্রবাসী ফরিদপুরে ফিরেছেন। তাদের মধ্যে এ পর্যন্ত ৬৮২ জনের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়েছে।

এরমধ্যে গত ২৪ ঘন্টায় হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়েছে ৪০৬ জনকে।

তাদের মধ্যে বোয়ালমারী উপজেলায় ১২৮, মধুখালীতে ৬৮, ফরিদপুর সদরে ৪৭, আলফাডাঙ্গা ও চরভদ্রাসনে ৩৯, সদরপুরে ৩০, ভাঙ্গায় ২৯, সালথায় ২১ এবং নগরকান্দায় সাতজন।

ঢাকাটাইমস/২২মার্চ/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :