দুই লাখ লিটার জীবাণুনাশক ছিটিয়েছে ডিএনসিসি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ মার্চ ২০২০, ১৮:১২

করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ রোধে করপোরেশনের সড়ক, গুরুত্বপূর্ণ স্থান জীবানুমুক্তকরণ কর্মসূচির মাধ্যমে চার দিনে দুই লাখ লিটারের বেশি জীবাণুনাশক ছিটিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। গত রবিবার থেকে এ কার্যক্রম শুরু হয়। বুধবার সকাল থেকে নগরীর বিভিন্ন সড়ক, প্রতিষ্ঠানের সামনে, উন্মুক্ত স্থানে পাঁচটি ওয়াটার বাউজারের মাধ্যমে তরল জীবাণুনাশক স্প্রে করে ডিএনসিসি।

এসময় উত্তরার ১১, ১২, ১৩ এবং ১৪ নম্বর সেক্টর, মিরপুর এলাকার সেকশন ২, ১০, ১৩ এবং ১৪, মগবাজার, বাংলামোটর, গুলশান, বসুন্ধরা, আমিনবাজার ও গাবতলী, আগারগাঁও এলাকারসহ মোট ১২ লাখ বর্গফুট এলাকায় তরল জীবাণুনাশক ছিটানো হয়।

সড়ক বা উন্মুক্ত স্থানের পাশপাশি ফুটওভারব্রিজ, যাত্রী ছাউনি, যানবাহন, গণপরিবহন, বাস টার্মিনালগুলোতেও জীবানুণাশক ছিটানো হয়েছে।

গত রবিবার থেকে শুরু হওয়া জীবানুণাশক ছিটানো কার্যক্রমে চার দিনে মোট দুই লাখ ৩০ হাজার লিটার তরল জীবাণুনাশক স্প্রে করা হয়েছে। আর এই জীবানুণাশক ছিটাতে ব্যবহার হচ্ছে করপোরেশনের পাঁচটি ওয়াটার বাইজার। একেকটি বাইজার এক হাজার লিটার ধারণক্ষমতা সম্পন্ন। আর প্রতিটি বাইজার দিনে ১৬ বার করে জীবানুণাশক স্প্রে করতে কাজ করছে।

করোনাভাইরাস সংক্রমণ রোধে ডিএনসিসি তরল জীবাণুনাশক ছিটানো কার্যক্রম অব্যাহত থাকবে বলে করপোরেশনের পক্ষ থেকে জানানো হয়েছে।

(ঢাকাটাইমস/২৫মার্চ/কারই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত