সিপ্যানেলের সার্টিফাইড পার্টনার হলো এক্সনহোস্ট

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ মার্চ ২০২০, ১৬:২৯

সিপ্যানেল হল লিনাক্স অপারেটিং সিস্টেম-ভিত্তিক ওয়েব হোস্টিং কন্ট্রোল প্যানেল।এক্সনহোস্ট ২০১৫ সাল থেকেই সিপ্যানেল পার্টনার। সিপ্যানেলের যারা পার্টনার রয়েছে তারা যেন তাদের গ্রাহকদের মানসম্পন্ন সেবা দিতে পারে সে বিষয়টি নিশ্চিত করার জন্য গতবছর (জুন ২০১৯) সিপ্যানেল ইউনিভার্সিটি থেকে সিপ্যানেল সার্টিফাইড পার্টনার প্রোগ্রাম চালু করে।

মূলত সিপ্যানেল চালিত সার্ভারের ওপর দক্ষতা যাচাই এবং বিভিন্ন পরীক্ষারমাধ্যমে সিপ্যানেল ইউনিভার্সিটি থেকে সিপ্যানেল সার্টিফিকেশন ও ব্যাজ দেওয়াহয়।সিপ্যানেল সার্টিফাইড পার্টনার কম্পানি গুলোর রয়েছে প্রয়োজনিয় সংখ্যক সেলস ও সাপোর্ট স্টাফ যাদের সিপ্যানেল সম্পর্কে আছে গভীরজ্ঞান। যারফলে সিপ্যানেল সার্টিফাইড পার্টনার কম্পানির গ্রাহক ও ব্যাবহার কারিরা দ্রুততম সময়ের মধ্যে বেশিরভাগ সমস্যার সমাধান পেয়ে যায়। সিপ্যানেল সার্টিফাইড পার্টনার হবার জন্য একটি প্রতিষ্টান থেকে নুনতম ২ জন পরীক্ষার্থীকে ৯০% স্কোর পেয়ে উত্তীর্ণ হতে হয়। এই সার্টিফিকেসনের মেয়াদ এক বছর সার্টিফিকেট নবায়নের জন্য পুনরায় এক্সাম দিতে হয়। সম্প্রতি এক্সহোস্টের পক্ষ থেকে সিপ্যানেল সার্টিফায়েড পার্টনার প্রোগ্রামে অংশগ্রহণ করে প্রক্রিয়াটির সব শর্ত সম্পন্ন করেসিপ্যানেল সার্টিফাইড পার্টনার হিসেবে স্বীকৃতি লাভ করে।

এক্সনহোস্টের কো-ফাউন্ডার মাছুমুল হক বলেন দেশের তথ্যপ্রযুক্তি খাতে এক্সনহোস্টের ধারাবাহিক উদ্ভাবনী প্রযুক্তি এবং সেবাদিতে কাজ করছে। গ্রাহকদের মানসম্পন্ন সেবা দেওয়ার লক্ষ্যে সিপ্যানেল সনদতাদের কাজে লাগবে। এতে গ্রাহকদের যেকোনো সিপ্যানেল-সম্পর্কিত সমস্যার দ্রুতসমাধান দেওয়া সম্ভব হবে।

(ঢাকাটাইমস/২৭মার্চ/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত