টিভিতে পাঠদান: চোখ রাখতে হবে শিক্ষককেও

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ এপ্রিল ২০২০, ২৩:১৩

সংসদ টিভিতে ‘আমার ঘরে আমার ক্লাস’ শিরোনামে সম্প্রসারিত ক্লাসগুলো শিক্ষার্থীদের পাশাপাশি শিক্ষকদের দেখার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

বুধবার অধিদপ্তর থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সময় ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের পাঠদানের ধারাবাহিকতা রক্ষা করতে সংসদ বাংলাদেশ টেলিভিশনে নির্দিষ্ট একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী পাঠদান চলমান আছে। শিক্ষার্থীদের পাশাপাশি মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষক-শিক্ষিকাকে দেখার জন্য নির্দেশনা দেয়া হলো।

এছাড়া শিক্ষার্থীদের আলাদা খাতায় তারিখ অনুযায়ী বাড়ির কাজ করার জন্যও নির্দেশনা দেয়া হয়েছে এবং স্কুল খোলার পর শিক্ষকদের সেই বাড়ির কাজের খাতা দেখাতে হবে। বাড়ির কাজের প্রাপ্ত নম্বর ধারাবাহিক মূল্যায়নের অংশ হিসেবে বিবেচিত হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও করোনার বন্ধে শিক্ষার্থীদের ক্ষতি পুষিয়ে নিতে টিভিতে পাঠদান চালিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ সময়গুলোতে সংসদ টেলিভিশনের মাধ্যমে পাঠদান কার্যক্রম অব্যাহত রাখা হবে। শিক্ষার্থীদের পড়ালেখার ক্ষতি পুষিয়ে নেয়ার বিষয়টি বিবেচনায় নিয়েই সংসদ টেলিভিশনে রেকর্ড করা শিক্ষা কার্যক্রম সম্প্রচারের উদ্যোগ নেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/০১এপ্রিল/টিএটি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত