Breaking news

  •    দশম ও দ্বাদশ শ্রেণির সপ্তাহে ছয় দিন ক্লাস
  •    রোজাতেও চলবে ক্লাস
  •    স্কুল-কলেজ খুলছে ৩০ মার্চ

করোনা প্রতিরোধে মাদারীপুরে স্থানীয়দের রাস্তা অবরোধ

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ এপ্রিল ২০২০, ১৫:৪৬

মাদারীপুরের উপজেলাগুলোতে র্যা ব, পুলিশ, স্থানীয় প্রশাসনের নানা উদ্যোগের পাশাপাশি এলাকাভিত্তিক রাস্তা অবরোধ করে করোনা প্রতিরোধের চেষ্টা চালাচ্ছে স্থানীয়রা। এক এলাকা থেকে অন্য এলাকায় মানুষের অবাধ যাতায়াত বন্ধ করতে তারা রাস্তায় গাছ ফেলে রাস্তা অবরোধ করছে।

সদর উপজেলার কুনিয়া ইউনিয়নের আসাদুল্লাহ বলেন, ‘আমাদের এলাকার উপর দিকে সমাদ্দারের কাঠেরপুর থেকে ভরুয়াপাড়া হয়ে আড়াইপাড়ার যে রাস্তা রয়েছে, সেটা স্থানীরা উদ্যোগ নিয়ে বন্ধ রেখেছি। যেন এই রাস্তা দিয়ে অবাধে কেউ বাজার বা এক এলাকা থেকে অন্য এলাকায় যেতে না পারে। তবে জরুরি কাজে কেউ ওইসব রাস্তা দিয়ে বের হতে চাইলে রাস্তা পরিস্কার করে তাদের যাতায়াত করতে দিচ্ছি।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, জেলায় এ পর্যন্ত ১১ জন করোনায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে মারা গেছে একজন। করোনা আক্রান্ত সন্দেহে আইসোলেশনে আছেন তিন জন। এছাড়া বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছে ১৩৬ জন। মোট হোম কোয়ারেন্টাইনের নির্দিষ্ট মেয়াদ শেষে স্বাভাবিক জীবনে ফিরেছে ১২৮৮ জন।

সদর থানার উপ-পরিদর্শক হাসানুজ্জামান বলেন, ‘আমরা গ্রামাঞ্চলে মাইকিং করে মানুষকে সচেতন করছি। রাস্তাঘাটে মানুষ দেখলে তাদের অনুরোধ করে ঘরে যেতে বলছি। এলাকাভিত্তিক যেসব ছোট ছোট রাস্তা আছে, সেগুলো পুরোপুরি বন্ধ থাকলে কেউ অসুস্থ্ হলে সমস্যা হতে পারে। তাই আমরা চেষ্টা করছি সেগুলো খোলা রাখতে।

ঢাকাটাইমস/০৮এপ্রিল/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :