আশা জাগাচ্ছে সাংসদ শিখরের হটলাইন

মাগুরা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ এপ্রিল ২০২০, ১৭:২৯ | প্রকাশিত : ১৮ এপ্রিল ২০২০, ১৭:২৮

মাগুরায় গতকাল শুক্রবার পর্যন্ত হতদরিদ্র, কর্মহীন মানুষের মধ্যে ৪০ হাজার প্যাকেট খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। এছাড়া মাগুরা-১ আসনের সাংসদ সাইফুজ্জামান শিখরের দেয়া হটলাইনে ফোন দিলেই বাড়িতে পৌঁছে যাচ্ছে খাদ্যসামগ্রী।

মোট বিতরণকৃত ত্রাণের মধ্যে মাগুরা-১ আসনের সাংনদ দিয়েছেন ২২ হাজার প্যাকেট, জেলা প্রশাসন ১৫ হাজার, মাগুরা-২ আসনের সাংসদ দিয়েছেন ৩ হাজার প্যাকেট। হৃতদরিদ্র, কর্মহীনদের পাশাপাশি নিম্ন মধ্যবিত্ত পরিবারকে আনা হয়েছে এ ত্রাণের আওতায়। সে ক্ষেত্রে ব্যতিক্রমী ভূমিকা রাখছেন মাগুরা-১ আসনের সাংসদ সাইফুজ্জামান শিখরের পক্ষ থেকে দেয়া মোবাইল ফোনের ৫টি হটনম্বর।

এছাড়া তিনি ব্যক্তিগত উদ্যোগে প্রতিদিন ভোর থেকে গভীর রাত পর্যন্ত ত্রাণ নিয়ে ছুটে চলেছেন প্রত্যন্ত অঞ্চলে। খাদ্য সামগ্রীর পাশাপাশি তিনি গত ১ মাসে স্বাস্থ্য বিভাগ, সাংবাদিক, স্বেচ্ছাসেবী, তৃণমূল জনপ্রতিনিধিদের সুরক্ষার জন্য পিপিই, গ্লাভস, মাক্স, হ্যান্ড স্যানিটাইজার দিয়েছেন।

কার্যক্রমের শুরুতেই তিনি ঘোষণা দেন- মাগুরায় একটি মানুষও অভুক্ত থাকবে না। সে অনুযায়ী তিনি এখনো কাজ করছেন। খাদ্যসামগ্রীর পাশাপাশি তিনি বিভিন্ন সচ্ছল মানুষের সহযোগিতায় দরিদ্র কর্মহীনদের অর্থ দিয়েছেন। এছাড়া হটলাইন নম্বর হিসেবে একাধিক মোবাইল ফোন নম্বর বিভিন্ন স্বেচ্ছাসেবী এবং সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার করেছেন। যেখানে ফোন দিলেই বাড়ি বাড়ি পৌঁছে যাচ্ছে খাদ্যসামগ্রী ও প্রয়োজনীয় ওষুধ।

মাগুরা শহরের জামে মসজিদ এলাকার নবীরন বেগম, মাতৃসদন পাড়ার মানিক, পারলার আব্দুর রহিমসহ অনেকের সাথে যোগাযোগ করলে হটলাইনে খাবার পাবার তথ্যের সত্যতা পাওয়া গেছে। এ হটলাইনে অন্যদের পাশাপাশি সবচেয়ে বেশি গুরুত্ব দেয়া হচ্ছে নিম্ন মধ্যবিত্ত ও মধ্যবিত্ত শ্রেণির এমন মানুষদের যারা ত্রাণের জন্যে কিছুটা লোকলজ্জায় প্রকাশ্যে যোগাযোগ করতে পারছেন না।

সাংসদ শিখরের হটলাইন পরিচালনাকারীদের অন্যতম জেলা যুবলীগের আহবায়ক ফজলুর রহমান বলেন, হতদরিদ্রের পাশাপাশি বিশেষ করে করোনার কারণে কর্মহীন ও আর্থিক সংকটে থাকা মধ্যবিত্ত শ্রেণির মানুষ যারা কিছুটা লোকলজ্জায় সহযোগিতার জন্য কারো কাছে যেতে পারছেন না- তাদের জন্য আমাদের হটলাইন সবচেয়ে বেশি উপযোগী হচ্ছে। ফোন পাবার সঙ্গে সঙ্গে দ্রুত মোটরসাইকেলযোগে আমাদের স্বেচ্ছাসেবকরা বাড়ি বাড়ি খাবার পৌঁছে দিচ্ছেন। পাশাপাশি দেয়া হচ্ছে প্রয়োজনীয় ওষুধ। প্রতিদিন বিতরণের গড় হার কমপক্ষে ১০০টি পরিবার।’

এ বিষয়ে মাগুরা-১ আসনের সাংসদ সাইফুজ্জামান শিখর বলেন, বর্তমান পরিস্থিতি মোকাবিলায় সরকারি উদ্যোগের পাশাপাশি ব্যক্তি ও সমষ্টিগত উদ্যোগ জরুরি। আমি শুরু থেকে সেই সমন্বয়ের কাজটি করছি। ফলে প্রতিটি এলাকার মানুষই মানুষের পাশে দাঁড়াচ্ছেন। পাশাপাশি জেলা প্রশাসন, সেনাবাহিনী ও পুলিশের সহযোগিতা তো রয়েছেই।

জেলা প্রশাসক ড. আশরাফুল আলম এ বিষয়ে বলেন, আমরা করোনা পরিস্থিতিতে কর্মহীন ও দারিদ্র জনগোষ্ঠীর তালিকা করেছি। সে অনুযায়ী স্থানীয় জনপ্রতিনিধিসহ সবাইকে নিয়ে কাজ করছি। এখনো পর্যন্ত খাদ্য সরবরাহ যথাযথভাবে চলছে। একই সাথে সামাজিক দূরত্ব বজায় রাখাসহ সুরক্ষার ক্ষেত্রে কাজ করছি আমরা। সব ক্ষেত্রে সেনা সদস্য ও পুলিশ সদস্যরা আমাদের সাথে কাজ করছেন। আমরা আশা করছি, করোনা পরিস্থিতি মোকাবিলায় আমরা শতভাগ সফল হব।

(ঢাকাটাইমস/১৮এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :