করোনার উপসর্গ নিয়ে যুবকের মৃত্যু, চিকিৎসকদের অবহেলার অভিযোগ

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ এপ্রিল ২০২০, ১৭:১০

চুয়াডাঙ্গায় করোনার উপসর্গ নিয়ে জাহিদুল ইসলাম (৩০) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। তার বাড়ি সদর উপজেলার বলদিয়া গ্রামে। বুধবার সকালে সদর হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাড়িতে যাওয়ার দুই ঘন্টা পর তার মৃত্যু হয়। এদিকে ছেলের প্রতি চিকিৎসকদের অবহেলার অভিযোগ মৃত জাহিদুলের বাবা আব্দুর রাজ্জাকের।

তিনি জানান, বেশ কিছুদিন ধরেই শ্বাসকষ্টে ভুগছিলেন জাহিদুল। গত সোমবার রাতে শ্বাসকষ্টের পাশাপাশি শরীরে জ্বরও দেখা দেয়। পরদিন সকালে তাকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে করোনার উপসর্গ থাকায় কোনো চিকিৎসকই ঠিকমত তাকে চিকিৎসা দেয়নি। এতে জাহিদুল আরও অসুস্থ্ হয়ে পড়লে পরদিন সকালে তাকে রাজশাহী রেফার্ড করে ছাড়পত্র দেওয়া হয়। এরপর জাহিদুলকে বাড়িতে নিয়ে আসার দুই ঘন্টার মাথায় তার মৃত্যু হয়।

তবে চিকিৎসায় অবহেলার বিষয়টি অস্বীকার করে সদর হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা শামীম কবির জানান, মঙ্গলবার সকালে ওই রোগী শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়। এরপর তাকে আইসোলেশন ইউনিটে রেখে চিকিৎসা দেওয়া হয়। পরিস্থিতির অবনতি হওয়ায় উন্নত চিকিৎসার জন্য বুধবার সকালে তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দিয়ে রাজশাহীতে নেওয়ার পরামর্শ দেওয়া হয়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিকুর রহমানের নির্দেশে চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগ মৃত ওই যুবকের নমুনা সংগ্রহ করেছে। সেইসঙ্গে তার বাড়িসহ আশপাশের বেশ কয়েকটি বাড়ি লকডাউন করেছে স্থানীয় প্রশাসন।

চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার জানান, হাসপাতালে চিকিৎসকদের কোনো গাফিলতির অভিযোগ পেলে সে ব্যাপারে তদন্ত করে ব্যবস্থা নেবেন বলে জানান তিনি।

ঢাকাটাইমস/৩০এপ্রিল/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :