ধান সংগ্রহের কার্যক্রম উদ্বোধন করলেন এমপি সংগ্রাম

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ মে ২০২০, ২১:৫৮

ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলা খাদ্য গুদাম কৃষকের কাছ থেকে সরকারিভাবে বোরো ধান সংগ্রহের কার্যক্রম উদ্বোধন করেছেন সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও স্থানীয় সংসদ সদস্য বদরুদ্দোজা মোহাম্মদ ফরহাদ হোসেন সংগ্রাম এমপি।

মঙ্গলবার উপজেলার নাসিরনগর খাদ্য গুদামে ২৬ টাকা কেজি দরে প্রতি কৃষকের কাছ থেকে দুই টন করে সরকারিভাবে বোরো ধান সংগ্রহের কার্যক্রম শুভ উদ্বোধন করেন তিনি।

উদ্বোধনের সময় আরও উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান রাফি উদ্দিন আহম্মদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা আশরাফী, কৃষি কর্মকর্তা আবু সাঈদ তারেক, মহিলা ভাইস চেয়ারম্যান রুবিনা আক্তার, থানা অফিসার ইনচার্জ মো. সাজেদুর রহমান, প্রেস ক্লাবের সভাপতি সুজিত কুমার চক্রবর্তী , সহসভাপতি আক্তার হোসেন ভূইয়া, খাদ্য গুদাম ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সোলাইমান মিয়া, খাদ্য পরিদর্শক মো. ফখরুল ইসলামসহ কৃষক প্রতিনিধিরা।

সরকার এ বছর কৃষকের কাছ থেকে সারাদেশে আট লাখ মে. টন বোরো ধান ২৬ টাকা কেজি দরে সংগ্রহ করবে। নাসিরনগর উপজেলা থেকে সরকারিভাবে বোরো সংগ্রহের লক্ষ্য মাত্রা ধরা হযেছে ২২২৫ মেট্রিক টন। গত ১ মে উপজেলার ১৩টি ইউনিয়নের ৮৫৫৭টি কৃষি কার্ড থেকে লটারির মাধ্যমে ১১১৩ জন কৃষককে নির্বাচন করা হয়েছে। প্রতি কৃষক দুই টন করে ধান দিতে পারবেন।

পরে বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রাদুভার্ব জনিত কারণে পূর্বভাগ, চাপড়তলা, হরিপুর ও গুনিয়াউক ইউনিয়নের ৬৫ জন দুঃস্থ ভিডিপি সদস্য- সদস্যাদের মাঝে ত্রাণ সহায়তা প্রদান করেন সংসদ সদস্য বদরুদ্দোজা মোহাম্মদ ফরহাদ হোসেন সংগ্রাম।

ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল চাল পাঁচ কেজি, আলু দুই কেজি, ডাল এক কেজি, পেঁয়াজ এক কেজি, তেল এক লিটার, সাবান একটি, মাস্ক একটি।

(ঢাকাটাইমস/০৫মে/টিএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :