ড. ওয়াজেদ মিয়ার মৃত্যু বার্ষিকীতে রংপুরে দোয়া

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ মে ২০২০, ২৩:৪৫

বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী প্রায়াত ড. এম এ ওয়াজেদ মিয়াার (সুধা মিয়া) ১১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে নিজ জন্মস্থান রংপুরের পীরগঞ্জে ফতেপুরে উপজেলা প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষে শ্রদ্ধা জানানো এবং দোয়া অনুষ্ঠান হয়েছে।

শনিবার এ উপলক্ষে রংপুরের পীরগঞ্জ উপজেলার লালদিঘী ফতেপুরে পারিবারিক কবরে শায়িত ওয়াজেদ মিয়ার সমাধি চত্বরে সকাল থেকে বেলা ১টা পর্যন্ত সামাজিক দূরত্ব বজায় রেখে উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, সেচ্ছাসেবক লীগ, ড. ওয়াজেদ স্মৃতি সংসদ, ড. ওয়াজেদ মিয়া ফাউন্ডেশনসহ বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানসহ সর্বস্তরের মানুষ মরহুমের সমাধিতে ফুল দেয়।

এ বছর করোনা পরিস্থিতি বিবেচনায় সব আনুষ্ঠানিকতা স্থগিত করে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে বিভিন্ন স্থানে অসহায় ও দুস্থদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে বলে জানিয়েছে প্রয়াত বিজ্ঞানীর ভাতিজা, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও ড. এম এ ওয়াজেদ ফাউন্ডেশন পীরগঞ্জের চেয়ারম্যান এ কে এম ছায়াদত হোসেন বকুল।

সুধা মিয়া নামে পরিচিত পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়া ১৯৪২ সালের ১৬ ফেব্রুয়ারী রংপুরের পীরগঞ্জ উপজেলায় জন্ম গ্রহণ করেন। অসাধারণ মেধার অধিকারী ওয়াজেদ মিয়া শৈশব থেকেই শিক্ষানুরাগী ছিলেন। ২০০৯ সালের এই দিনে পরলোকগমন করেন স্বনামধন্য এই বিজ্ঞানী। দেশে আণবিক গবেষণার অগ্রপথিক বলা হয় ওয়াজেদ মিয়াকে। সারা জীবন তিনি পরমাণু গবেষণায় উল্লেখযোগ্য অবদান রেখে গেছেন। তার গবেষণা কর্মের পরিধি যেমন ব্যাপক ছিল তেমনি বিস্তৃত। ওয়াজেদ মিয়া তার কর্মের জন্য ভবিষ্যৎ প্রজন্মের কাছে অনুপ্রেরণার উৎস হিসেবে বেঁচে থাকবেন। তিনি পরমাণু গবেষণায় উল্লেখযোগ্য অবদান রেখে গেছেন। ওয়াজেদ মিয়া বাংলাদেশ আণবিক শক্তি কমিশনের চেয়ারম্যানসহ বিভিন্ন পদে দক্ষতা ও সাফল্যের সঙ্গে দায়িত্ব পালন করেন।

কবরে ফুল দেয়া ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন ড. এম এ ওয়াজেদ ফাউন্ডেশনের চেয়ারম্যান এ কে এম ছায়াদত হোসেন বকুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা টি এম এ মমিন, উপজেলা চেয়ারম্যান ও সাবেক সাংসদ নুর মোহাম্মদ মন্ডল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমান রাঙ্গা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীম, উপজেলা ভাইস চেয়ারম্যান শফিউর রহমান মন্ডল মিলন, পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরেস চন্দ্র, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রনিসহ জেলা ও স্থানীয় নেতারা।

(ঢাকাটাইমস/৯মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

স্মার্ট বাংলাদেশ গঠনের লড়াইয়ে ছাত্রলীগ সর্বতোভাবে পাশে থাকবে: গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী

দিনাজপুরে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা: আহত ২৫

উপজেলা নির্বাচন: চেয়ারম্যান প্রার্থীসহ ২৬ জনের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা

চাঁদপুরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে পুড়িয়ে হত্যা, বেনাপোলে আটক

মানিকগঞ্জে পৌঁছেছে বিমান দুর্ঘটনায় নিহত পাইলট আসিম জাওয়াদের মরদেহ

মেহেরপুরে অপরিপক্ব লিচুতে বাজার সয়লাব

সরাইলে আগুনে পুড়ল ১২ ব্যবসাপ্রতিষ্ঠান

উপজেলা নির্বাচন: আপিলে প্রার্থিতা ফিরে পেলেন রাণীনগরের ৫ জন

ফরিদপুরে কালবৈশাখীর তাণ্ডবে বিধ্বস্ত তিন উপজেলা, বন্ধ বিদ্যুৎ সংযোগ

মেহেরপুরে স্বামীর হাঁসুয়ার কোপে স্ত্রীর মৃত্যু

এই বিভাগের সব খবর

শিরোনাম :