চার হাজার পরিবারের পাশে যুবলীগ নেতা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ মে ২০২০, ১৬:২১

করোনা বিপর্যয়ের মুখে বিশ্ব। প্রাণঘাতি এই ভাইরাসে মুখ থুবড়ে পরেছে বিশ্বঅর্থনীতি। বাংলাদেশেও এখন পর্যন্ত এই ভাইরাসের থাবা ছোট নয়। প্রাণ গেছে ২১৪ জনের। আক্রান্ত ১৩ হাজারের বেশি। আর কর্মহীন হয়ে পড়েছেন লাখ লাখ মানুষ। এসব কর্মহীন দুঃস্থ ও অসহায় মানুষের পাশে দাঁড়াতে দলীয় নেতাকর্মীদের নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। সেই নির্দশনা মেনেই মানবকল্যাণে কাজ করে যাচ্ছে দলের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠন।

মানবতার ওয়াস্তে পরিস্থিতির শিকার, দরিদ্র ও দুঃস্থদের পাশে দাঁড়িয়েছেন অনেকেই। তাদের একজন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু। দেশে করোনার প্রভাব পড়তেই খাদ্যাভাবে থাকা মানুষগুলোর পাশে দাঁড়িয়েছেন তিনি। এখন পর্যন্ত প্রায় চার হাজার পরিবারের কাছে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন এই যুবলীগ নেতা।

তিনি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিদের্শনা এবং যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের উদ্যোগে করোনা ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের পাশে ত্রাণসামগ্রী নিয়ে দাঁড়িয়েছে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ।

রমজানের প্র‍থম দিন থেকে প্রতি মধ্যরাতে অসহায়, হতদরিদ্র ছিন্নমূল প্রায় চারশত পথচারী মাঝে রান্না করা সেহরির খাবার পৌঁছে দিচ্ছেন। এছাড়া রাজধানীর যেকোনো প্রান্ত থেকে সহযোগিতা চেয়ে ফোন আসলে তার পরিচয় গোপন রেখে নিজস্ব কর্মী দিয়ে উপহার খাদ্য সামগ্রী বিতরণ করে আসছেন গাজী সারোয়ার হোসেন বাবু। ব্যক্তিগত উদ্যোগে নিজস্ব অর্থায়নে এখন পর্যন্ত প্রায় চার হাজার মানুষকে এভাবে খাদ্যসামগ্রী উপহার দিয়েছেন তিনি।

বাবু জানান, গত ৩০ মার্চ থেকে মে মাস পর্যন্ত তিনি প্রায় সাড়ে তিন হাজার ৬৫০টি পরিবারকে খাদ্যসামগ্রী উপহার দিয়েছেন। খাদ্যসামগ্রী হিসেবে প্রতি পরিবারকে ৫ কেজি চাল, এক কেজি ডাল, এক লিটার তেল, দুই কেজি ছোলা, এক কেজি চিনি, এক কেজি খেজুর, এক কেজি লবণ, তিন কেজি আলু, এক কেজি পেঁয়াজ, বিভিন্ন ধরনের সবজি, সাবানসহ প্রয়োজনীয় সামগ্রী দেওয়া হয়েছে।

এছাড়া পুরান ঢাকার সূত্রাপুর, ধুপখোলা, দয়াগঞ্জ, ধোলাইখাল, টিপু সুলতান রোড, নবাবপুর, রায় সাহেব বাজার, নয়া বাজার, বাবুবাজার, বংশাল, মালিটোলা, ইসলামপুর, সদরঘাট, ভিক্টোরিয়া পার্ক, লক্ষ্মীবাজার, লালকুঠি, শ্যামবাজারসহ বেশ কিছু এলাকায় ঘুরে ঘুরে আট শতাধিক দরিদ্র পরিবারকে ইফতার সামগ্রী এবং ৯ শতাধিক পরিবারকে সেহরির খাদ্যসামগ্রী উপহার দেয়া হয়েছে।

এছাড়া বিভিন্ন সময় করোনা ভাইরাসের সুরক্ষা সামগ্রী মাস্ক, হ্যান্ডস্যানিটাইজার, হ্যান্ড গ্লাভস, স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ও পিপিই বিতরণ করেছেন এই যুবলীগ নেতা।

এ বিষয়ে গাজী সারোয়ার হোসেন বাবু বলেন, ‘করোনা ভাইরাসের চলমান পরিস্থিতিতে খেটে খাওয়া, নিম্নআয়ের ও মধ্যবিত্ত মানুষ আজ অনেক অসহায় হয়ে পড়েছে। সরকার গরীব, অসহায়, হতদরিদ্রদের যথাসাধ্য সহযোগীতা করে আসছে। আর আমি মানবিক জায়গা বিবেচনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিদের্শে যুবলীগ চেয়ারম্যান অধ্যাপক শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খান নিখিল নেতৃত্বে নিজের সামর্থ্য অনুযায়ী এদের পাশে দাঁড়িয়েছি এবং অবস্থার পরিবর্তন না হওয়া পর্যন্ত এ মানুষগুলোর পাশে থাকবো ইনশাল্লাহ।‘

তিনি আরো বলেন, ‘আমাদেরকে অনেকেই তাদের দুরাবস্থার কথা জানাচ্ছে। কেউ আমাদের সঙ্গে যোগাযোগে করলে যত দ্রুত সম্ভব আমরা সেখানে খাদ্যসামগ্রী পাঠিয়ে দিচ্ছি। পাশাপাশি আমাদের লোকজন দিয়ে নিয়মিত খোঁজখবর দেয়া হচ্ছে, কোথায় কে খাদ্যাভাবে আছে। আমরা নিজ উদ্যোগে সেখানে খাদ্যসামগ্রী নিয়ে যাচ্ছি। এছাড়া প্রতিদিন ছিন্নমূল মানুষদের জন্য ইফতার সামগ্রী ও সেহরির খাবার বিতরণ করছি। পুরো রমযান মাস এই কর্মসূচি অব্যাহত থাকবে।’

(ঢাকাটাইমস/১০মে/কারই/এইচএফ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

উপজেলা নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন

ঢাকাসহ ১৫ অঞ্চলে ঝোড়ো হাওয়ার আশঙ্কা, নদীবন্দরে সতর্ক সংকেত

উপজেলা নির্বাচনে প্রথম ধাপে ভোটগ্রহণ কাল

সুন্দরবনে ক্ষয়ক্ষতি নিরূপণ ও করণীয় নির্ধারণে পরিবেশ মন্ত্রণালয়ের কমিটি

উপজেলা নির্বাচন: প্রথম ধাপে দেড় লক্ষাধিক আনসার-ভিডিপি সদস্য মোতায়েন

১ কোটি পরিবারের জন্য টিসিবির পণ্য বিক্রি শুরু মঙ্গলবার

সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে আছে: মন্ত্রিপরিষদ সচিব

‘গোল্ডেন রাইস-বিটি বেগুন বাণিজ্যের জন্যই করা হয়েছে’

ভোটের আগে-পরে ১৪ দিন বৈধ আগ্নেয়াস্ত্র বহন ও প্রদর্শনে নিষেধাজ্ঞা

দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করার আহ্বান স্থানীয় সরকারমন্ত্রীর

এই বিভাগের সব খবর

শিরোনাম :