হতদরিদ্রদের তালিকায় বিত্তবানদের নাম নয়: হুইপ ইকবাল

দিনাজপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ মে ২০২০, ২২:০১

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, অনেকেই ব্যক্তিস্বার্থ হাসিলের জন্য অবস্থাশালী ব্যক্তিদেরও দরিদ্রদের তালকায় তালিকাভুক্ত করছেন। এ ধরনের অন্যায় কাজ থেকে বিরত থাকার জন্য তিনি সবাইকে আহবান জানান। প্রকৃত দুঃস্থদের যাচাই বাচাই করে তালিকাভুক্ত করার আহ্বান জানান তিনি।

শুক্রবার দিনাজপুর শহরের কসবাস্থ শান্তিরানী এতিমখানা প্রাঙ্গনে এতিম ও সিস্টারদের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার খাদ্য উপহার বিতরণকালে তিনি এসব কথা বলেন।

করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত সব দরিদ্র পরিবার সহায়তা পাবে উল্লেখ করে ইকবালুর রহিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫০ লাখ দরিদ্র পরিবারের মধ্যে এককালীন আড়াই হাজার টাকা করে প্রায় এক হাজার ২৫০ কেটি টাকা বিতরণ করেন। মোবাইল ব্যাংকিং সার্ভিসের মাধ্যমে এই টাকা সরাসরি দরিদ্র মানুষের মোবাইলে পৌছে যায়। ভবিষ্যতে আমরা ৫০ লাখ পরিবার থেকে এক কোটি পরিবারে উন্নীত করবো। তিনি প্রকৃত হতদরিদ্র পরিবাররা যাতে তালিকাভুক্ত হতে পারে সেই জন্য সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করেন।

তিনি বলেন, শেখ হাসিনা ধর্ম বর্ণ নির্বিশেষে সব মানুষের অধিকার নিশ্চিত করার জন্য কাজ করে যাচ্ছেন। তিনি খ্রিষ্টান সম্প্রদায়ের কোনো মানুষ কর্মহীন ও অসহায় অবস্থায় থাকলে তাকে জানানোর জন্য বিশপকে অনুরোধ করেন।

এ সময় উপস্থিত ছিলেন বিশপ সেবাস্টিয়ান টুডু ডিডি, সদর উজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আরা জোস্না, জেলা যুবলীগের সভাপতি রাশেদ পারভেজ, দিনাজপুর পৌর সভার কাউন্সিলর আশরাফুল আলম রমজান, আওয়ামী লীগ নেতা মাহমুদুর রহমান মাসুম, সিস্টার রেবেকা কিসপট্টা, সিস্টার এলিজাবেথ তপ্ন, সুপেরিত্তর, সেন্ট ফিলিপস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ব্রাদার কাজল লিনুস কস্তা, পাল পুরোহিত ফাদার সিলাস কুজুরসহ আওয়ামী লীগ ও খ্রিস্টান সম্প্রদায়ের নেতরা।

(ঢাকাটাইমস/১৫মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :