পুলিশে করোনা শনাক্ত ৩৫৭৪, সুস্থ হয়েছেন ৭২২ জন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ মে ২০২০, ১৫:৫৬

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে মাঠ পর্যায়ে কাজ করতে গিয়ে পুলিশে আক্রান্তদের মধ্যে ৭২২ সদস্য সুস্থ হয়েছেন। শনিবার দুপুর পর্যন্ত তাদেরকে রাজারবাগ কেন্দ্রীয় হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে। বাহিনীটিতে অদৃশ্য এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন তিনহাজার ৫৭৪ জন। মৃত্যু হয়েছে ১২ জন সদস্যের।

চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া কোভিড-১৯ বা করোনাভাইরাসে আক্রান্তে সংখ্যা দিনকে দিন বাড়ছে। গত ৮ মার্চ দেশে প্রথম ভাইরাসটির সংক্রমণ ধরা পড়ে। এখন পর্যন্ত ভাইরাসটিতে মোট আক্রান্তের সংখ্যা ৩২ হাজার ৭৮ জন। আর মৃত্যু হয়েছে ৪৫২ জনের।

পুলিশ বলছে, করোনার এই ভয়াবহ পরিস্থিতি নিয়ন্ত্রণে সম্মুখবহরে থেকে কাজ করছে পুলিশ সদস্যরা। তাই বাহিনীটিতে আক্রান্তের সংখ্যাটাও বেশি।

পুলিশ সদরদপ্তর জানিয়েছে, চলমান করোনাযুদ্ধে জনগণের সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে পুলিশের করোনায় আক্রান্ত হওয়া ৭২২ জন সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। তাদের অনেকেই জনগণের সেবায় নিজেকে নিযুক্ত করতে আবারও কাজে যোগ দিয়েছেন। কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের উন্নত ও মানসম্মত 'চিকিৎসা ও সেবায়' সুস্থতার হার দ্রুততার সাথে বাড়ছে।

জানা গেছে, শনিবার নতুন করে ১৭৮ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মোট আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৫৭৪ জন। তারা সাধারণ মানুষের সেবা ও সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে করোনা আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে ১২ সদস্য মৃত্যুবরণ করেছেন।

সদরদপ্তর জানিয়েছে, পুলিশ সদস্যদের মধ্যে করোনা সংক্রমণ ঝুঁকি কমাতে বাহিনী প্রধান ড. বেনজীর আহমেদের নির্দেশে বিভিন্ন ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। একই সঙ্গে আক্রান্ত পুলিশ সদস্যদের জন্য সর্বোত্তম সেবা নিশ্চিত করতে বেসরকারি হাসপাতাল ভাড়া করা হয়েছে। এছাড়া পুলিশ হাসপাতালগুলোতে চিকিৎসার জন্য পর্যাপ্ত সরঞ্জাম বাড়ানো হয়েছে। এতে আক্রান্তদের সংখ্যা কমবে বলে মনে করে পুলিশ সদরদপ্তর।

(ঢাকাটাইমস/২৩মে/এসএস/এইচএফ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :