লেবাননে কোয়ারেন্টাইনে থাকা ৯৮ বাংলাদেশিকে দূতাবাসের ঈদসামগ্রী

ওয়াসীম আকরাম, লেবানন
 | প্রকাশিত : ২৫ মে ২০২০, ২৩:০২

লেবাননে সরকারি কোয়ারেন্টাইনে থাকা ৯৮ জন প্রবাসী বাংলাদেশিকে ঈদসামগ্রী পাঠালো বাংলাদেশ দূতাবাস। তাদের খাবার তৈরি ও পরিবেশনের জন্য দূতাবাসের পক্ষ থেকে তিনজন বাংলাদেশি বাবুর্চিও নিয়োগ দেয়া হয়েছে। তাদের লেবানন সরকারি হেফাজতে বৈরুতের পৃথক দুটি আবাসিক হোটেলে রাখা হয়েছে।

আজ সকালে বিষয়টি নিশ্চিত করেছেন দূতাবাসের চার্জ দ্যা অ্যাফেরয়ার্স আব্দুল্লাহ আল মামুন। বলেন, রাজধানী বৈরুতের রাসুলনাবা একালার যে বিল্ডিংয়ে একটি ক্লিনার কোম্পানিতে কর্মরত যাদের করোনা পজেটিভ দেখা দিয়েছে, তাদের হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। আর বাকি ৯৮ জনকে পৃথক দুটি হোটেলে সরকারি কোয়ারেইন্টাইনে রাখা হয়েছে।

তিনি আরো জানান, তাদের দেশীয় খাবার পরিবেশনের জন্য দূতাবাসের পক্ষ থেকে তিনজন বাংলাদেশি বাবুর্চি নিয়োগ দেয়া হয়েছে। স্বাস্থ্যবিধি মেনেই তাদের খাবার পরিবেশন করা হয়।

উল্লেখ্য, লেবাননে অপারেটর ক্লিন নামে একটি ক্লিনার কোম্পানিতে কর্মরত বৈরুতের রাসুলনাবার একই বিল্ডিংয়ে থাকা ১৭৭ জন বাংলাদেশি কর্মীর নমুনা পরীক্ষা করা হয়। তাদের মধ্যে ৭৫ জন এর করোনা ভাইরাস (কোভিড-১৯) পজেটিভ আসে। বাকিদের নেগেটিভ আসলেও তাদের ১৪ দিনের জন্য কোয়ারেন্টাইনে রাখা হয়।

(ঢাকাটাইমস/২৫মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :